• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

সান্ধ্যকোর্স বাতিলে ডাকসুর হুঁশিয়ারি

  ঢাবি প্রতিনিধি

১২ ডিসেম্বর ২০১৯, ০৯:৩৩
ঢাবি
ডাকসু ভবন (ছবি : দৈনিক অধিকার)

অতি অল্প সময়ের মধ্যে সকল ধরনের সান্ধ্যকালীন কোর্স বাতিল করতে হবে, আর বাতিল করা না হলে কীভাবে আন্দোলনের মাধ্যমে বাতিল করতে হয় সেটি কিন্তু ছাত্রদের জানা আছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ ডাকসুর এজিএস সাদ্দাম হোসেন। বুধবার (১১ ডিসেম্বর) সাংবাদিকদের সামনে এমন মন্তব্য করেন তিনি।

এ দিকে ইউজিসির নির্দেশনা পাওয়ার পর ঢাকা বিশ্ববিদ্যালয়ে আর সান্ধ্যকালীন কোর্স থাকছে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামান।

উপাচার্য বলেন, ‘সান্ধ্যকালীন কোর্স নিয়ে আগামী এক, দেড় মাসের মধ্যে সিদ্ধান্ত হবে। আমি আগেও এ বিষয়টি নিয়ে আলোচনা করেছিলাম এবং বিষয়টি পর্যবেক্ষণের জন্য একটি কমিটি গঠন করেছি। আমরা অনেক অসঙ্গতি পেয়েছি। আমি আগে থেকেই সান্ধ্যকালীন কোর্স পছন্দ করি না।’

প্রসঙ্গত, গেল ৯ ডিসেম্বর দুপুরে ঢাবির কেন্দ্রীয় খেলার মাঠে ৫২তম সমাবর্তনে রাষ্ট্রপতি বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন কোর্স নিয়ে তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, ‘সান্ধ্যকালীন কোর্সের মান এবং এর কারণে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস মেলায় পরিণত হয়। এ বিষয়ে সুচিন্তিত পদক্ষেপ নিতে হবে।’

এরপর পরই বুধবার (১১ ডিসেম্বর) বিকালে দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয়ের সান্ধ্যকালীন কোর্স বন্ধের জন্য নির্দেশনা দিয়েছে ইউজিসি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড