• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

দৈনিক অধিকারে সংবাদ প্রকাশের পর আলোকিত ঢাকা কলেজ

  মো. রাকিবুল হাসান তামিম, ডিসি প্রতিনিধি

১১ ডিসেম্বর ২০১৯, ১৩:৪২
ঢাকা কলেজ
ল্যাম্পপোস্টের আলোয় আলোকিত ঢাকা কলেজ (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা কলেজের আবাসিক শিক্ষার্থীদের হল এবং মসজিদ সংলগ্ন সড়কের ল্যাম্পপোস্টে দীর্ঘ কয়েকমাস ধরে কোনো প্রকার সড়ক বাতি ছিল না।

যার ফলে সন্ধ্যা নামতেই ঘুটঘুটে অন্ধকারে কষ্টকরে পথ চলতে হতো আবাসিক হলের প্রায় সাড়ে পাঁচ হাজার শিক্ষার্থীদের। এই নিয়ে শিক্ষার্থীদের অভিযোগ আর ভোগান্তির শেষ ছিল না।

শিক্ষার্থীদের এই ভোগান্তির কথা প্রশাসনের নজরে এনে গেল ২৭ নভেম্বর ‘আছে শুধু ল্যাম্পপোস্ট আর ঘুটঘুটে অন্ধকার!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে দৈনিক অধিকার।

সংবাদ প্রকাশের পর শিক্ষার্থীদের ভোগান্তির কথা ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদকে অবহিত করা হলে তিনি দ্রুত এই সমস্যা সমাধানের আশ্বাস প্রদান করেন।

ছবি

ল্যাম্পপোস্টের আলোয় আলোকিত (ছবি : দৈনিক অধিকার)

এরই ধারাবাহিকতায় গেল ৫ ডিসেম্বর থেকে আবাসিক হল এবং মসজিদ সংলগ্ন সড়কসমূহের সবগুলো বৈদ্যুতিক পুলে নতুন করে বৈদ্যুতিক তার সংযোজন করে ল্যাম্পপোস্টের লাইন মেরামত করা হয় এবং আজ (১১ ডিসেম্বর) নতুন লাইট স্থাপন করা হয়। যার ফলে এখন পুরো আবাসিক এলাকার অন্ধকারাচ্ছন্ন অবস্থা দূর হয়েছে।

নতুন সড়ক বাতি স্থাপন করায় সন্তোষ প্রকাশ করে প্রশাসনকে ধন্যবাদ জানান কলেজের সাধারণ শিক্ষার্থীরা। আক্তারুজ্জামান ইলিয়াস হলের আবাসিক শিক্ষার্থী সাইফুল ইসলাম বলেন, ‘সড়ক বাতি না থাকায় ঘুটঘুটে অন্ধকারে পথ চলতে হতো। এখন সড়কবাতি স্থাপনের ফলে কষ্ট দূর হলো। প্রশাসনের উচিত শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে সর্বদা সুনজর রাখা।’

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড