• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলামী বিশ্ববিদ্যালয়

মেধা তালিকায় ভর্তি শেষেও ৮৭২ আসন ফাঁকা

  ইবি প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ২২:৪০
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থান প্রাপ্তদের ভর্তি প্রক্রিয়া সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। মেধা তালিকার ভর্তি শেষে ৪টি ইউনিটে মোট ৮৭২টি আসন ফাঁকা রয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক শাখা সূত্রে জানা গেছে। অপেক্ষমান তালিকা থেকে শিক্ষার্থীরা এসব ফাঁকা আসনে ভর্তি হতে পারবেন।

সংশ্লিষ্ট ইউনিট সূত্রে জানা যায়, গত ২৩ নভেম্বর থেকে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় স্থানপ্রাপ্তদের সাক্ষাৎকার ও ভর্তি প্রক্রিয়া শুরু হয়ে ৪ ডিসেম্বর পর্যন্ত চলে। এ বছর আটটি অনুষদের অধীনে ৩৪টি বিভাগের মোট ২ হাজার ৩০৫টি আসনের বিপরীতে মেধাতালিকা থেকে ১ হাজার ৪৩৩ জন শিক্ষার্থী ভর্তি হয়।

ভর্তি শেষে চারটি ইউনিটের বিভিন্ন বিভাগে মোট ৮৭২টি আসন ফাঁকা রয়েছে। ৪টি ইউনিটের মধ্যে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটে ২৪০টি আসনের মধ্যে ৩০টি এবং কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ১ হাজার ৬৫টি আসনের মধ্যে ৪৩১টি আসন ফাঁকা রয়েছে। এছাড়াও ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ৪৫০টি আসনের মধ্যে ১৫৬টি এবং বিজ্ঞান, ইঞ্জিনিয়ারিং ও টেকনোলজি ও জীববিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটে ৫৫০টি আসনের মধ্যে ২৫৫টি আসন ফাঁকা রয়েছে।

উল্লেখ্য, অপেক্ষমাণ তালিকায় স্থানপ্রাপ্ত ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা বিভাগ পছন্দ, সাক্ষাৎকার ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানতে পারবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড