• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবিতে প্রথম দিনের ভর্তি কার্যক্রম সম্পন্ন

  বাকৃবি প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ২২:৩০
বাকৃবি
ক্যাম্পাস প্রাঙ্গণে ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের ভিড় (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষের প্রথম দিনের ভর্তি কার্যক্রম সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত প্রথম দিনের এ ভর্তি কার্যক্রম চলে। দুই দিনব্যাপী এ ভর্তি কার্যক্রমের প্রথম দিনে মেধা তালিকা হতে ১ হাজার ১০৮টি আসনের মধ্যে ৭৬৯ জন শিক্ষার্থী ভর্তি হয়েছে।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, এবার সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী কৃষি বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তিতে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৭ হাজার ৩৫০ থেকে ২২ হাজার টাকা, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৮ হাজার ৩০০ টাকা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ১৮হাজার ২৪০ থেকে ১৮ হাজার ৫৬০ টাকা, চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয়ে ১৬ হাজার টাকা, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আনুমানিক ১২ হাজার টাকা এবং খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০ হাজার ৫৮০ থেকে ২৪ হাজার ৮০ টাকা নেওয়া হচ্ছে। অপরদিকে বাকৃবিতে মাত্র ৬ হাজার ২১৪ টাকা দিয়ে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ পাচ্ছেন।

এ দিকে বাকৃবিতে শিক্ষার্থীরা এবার ছয়টি অনুষদে সর্বমোট ১ হাজার ১০৮টি আসনের মধ্যে যথাক্রমে- কৃষি অনুষদের কৃষিতে ৩২০টি এবং ফুড সেফটি ম্যানেজমেন্টে ৩০টি, ভেটেরিনারি অনুষদে ১৯১টি, পশুপালন অনুষদে ১৯১টি, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিংয়ে ১০০টি এবং ফুড ইঞ্জিনিয়ারিংয়ে ৫০টি, মাৎস্য বিজ্ঞান অনুষদে ১২০টি ও কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদে ১০৬টি আসনে ভর্তির সুযোগ পাচ্ছেন।

আগামীকাল বুধবার (১১ ডিসেম্বর) সকাল ১০টা থেকে দ্বিতীয় দিনের ভর্তি কার্যক্রম শুরু হবে। মেধা তালিকায় ভর্তি শেষে অটোমাইগ্রেশন ও শূন্য আসনের তালিকা আগামী শনিবার (১৪ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড