• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ৯ আশ্বিন ১৪২৭  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

এনইএফ বৃত্তি পেলেন শেকৃবির ১০ শিক্ষার্থী

  শেকৃবি প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ২২:২৩
শেকৃবি
প্রশাসনের সঙ্গে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

জাপানের নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশনের (এনইএফ) প্রথম পর্যায়ের বৃত্তি পেয়েছেন শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) ১০ শিক্ষার্থী।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) বিকাল ৪টায় প্রশাসনিক ভবনে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের ৬ মাসের বৃত্তির অর্থ প্রদান করেন। মাসিক ২ হাজার ১৮৫ টাকা করে আগামী তিন বছর তারা এ বৃত্তি পাবে।

অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সেকেন্দার আলী, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগসহ শিক্ষক, কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা ও সভাপতির দায়িত্ব পালন করেন এনইএফ বাংলাদেশ কমিটির সদস্য ও এ বিশ্ববিদ্যালয়ের এনইএফ বৃত্তি প্রদান সংক্রান্ত কমিটির সভাপতি অধ্যাপক ড. মো. ফরহাদ হোসেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীরা আগামী দিনগুলোতে প্রকৃতি সুরক্ষা ও জলবায়ু পরিবর্তনের বিরূপ পরিস্থিতি মোকাবিলার ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন এবং এ সংশ্লিষ্ট একটি সংগঠন তৈরির ব্যাপারে শিক্ষার্থীদের পরামর্শ দেন। তিনি নাগাও ন্যাচারাল এনভায়রনমেন্ট ফাউন্ডেশনকে এ বৃত্তি প্রদানের জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে এ পর্যন্ত প্রতিবছর বিশ্ববিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থী এ বৃত্তি পেয়ে আসছেন।

ওডি/এমএ

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড