• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নানা আয়োজনে কুবিসাসের ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

  কুবি প্রতিনিধি

১০ ডিসেম্বর ২০১৯, ১৮:০২
র‍্যালি
কুবিতে অনুষ্ঠিত র‍্যালি (ছবি : সংগৃহীত)

নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) ৬ষ্ঠ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় প্রশাসনিক ভবনের সামনে থেকে শুরু হওয়া আনন্দ শোভাযাত্রার মাধ্যমে প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিকতা শুরু করে সংগঠনটি।

শোভাযাত্রা শেষে প্রশাসনিক ভবনের ভার্চুয়াল কক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় সভাপতিত্ব করেন মো. জাহিদুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন—সাবেক প্রেস সচিব, বাসসের প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন— বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের, বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন, ছাত্র পরামর্শক ও সাংবাদিক সমিতির উপদেষ্টা অধ্যাপক ড. জি.এম. মনিরুজ্জামান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মো. বেলাল হুসাইন।

আনন্দ শোভাযাত্রায় আরও উপস্থিত ছিলেন— প্রকৌশল অনুষদের ডিন ড. সজল চন্দ্র মজুমদার, ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক মো. হাবিবুর রহমান, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান ড. মো. শামিমুল ইসলাম, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মেহেদী হাসান, কুমিল্লা জেলার ইলেকট্রনিক ও প্রিন্ট পত্রিকার সাংবাদিকবৃন্দ, শাখা ছাত্রলীগ সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদসহ অন্যান্য নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ, সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

প্রধান আলোচক আবুল কালাম আজাদ তার বক্তব্যে বলেন, ‘সবকিছুর মূলে থাকতে হবে এ দেশের মানুষের কল্যাণ ও গণতন্ত্র প্রতিষ্ঠা। উন্নয়ন সাংবাদিকতার দিকে দৃষ্টি দিতে হবে। ইতিবাচক সাংবাদিকতা করতে হবে।’

পরবর্তীতে অতিথিদের মাঝে ক্রেস্ট তুলে দেওয়া হয়। এছাড়াও অনুষ্ঠানে সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত ফটো কন্টেস্টে নির্বাচিত সেরা দশজন শিক্ষার্থীর হাতে ক্রেস্ট ও সনদ প্রদান করা হয়।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, ‘গণমাধ্যম না থাকলে সাংবাদিকতা বিকশিত হয় না। সংবিধানে বাক স্বাধীনতার কথা বলা আছে। তবে সকল স্বাধীনতার একটি বাধ্যবাধকতা আছে। যথেষ্ট তথ্য প্রমাণ নিয়ে সাংবাদিকতা করতে হবে। সাংবাদিকতায় ঐক্যের কোনো বিকল্প নেই। ঐক্যের দ্বারা সব করা সম্ভব।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড