• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে

যবিপ্রবিতে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

  যবিপ্রবি প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৪
যবিপ্রবি
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পুরষ্কারপ্রাপ্তরা (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ক্রীড়া প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি।

রবিবার (৮ ডিসেম্বর) যবিপ্রবির কেন্দ্রীয় খেলার মাঠে এ ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পূর্বে পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য স্বাগত বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘আমাদের শুধু লেখাপড়া করলেই হবে না, রাজনৈতিকভাবেও সচেতন হতে হবে। চোখ-কান খোলা রাখতে হবে। আমাদের জাতীয়তা, আমাদের আত্ম-পরিচয়, মুক্তিযুদ্ধকে রক্ষা করতে হলে সঠিক ও ইতিবাচক রাজনৈতিক ধারায় ধাবিত হতে হবে।’

যবিপ্রবির সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম রিজেন্ট বোর্ডের সাবেক সদস্য স্বপন ভট্টাচার্য আরও বলেন, ‘আজকে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে ঢুকতেই আমূল পরিবর্তন লক্ষ করেছি। আমি আশা করি, বর্তমান উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেনসহ সকলের চেষ্টায় যশোরের গৌরব এ বিশ্ববিদ্যালয় শিক্ষা, গবেষণা ও খেলাধুলায় সারা দেশে আলাদা অবস্থান করে নেবে। এ বিশ্ববিদ্যালয়কে আমাদের সুষ্ঠুভাবে রাখতে হবে। সকল অপকর্ম ও ধ্বংসাত্মক কাজ থেকে রক্ষা করে সুষ্ঠু শিক্ষার পরিবেশ বজায় রাখতে হবে।’ ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী, অংশগ্রহণকারীসহ আয়োজনের সঙ্গে সংশ্লিষ্টদের সকলকে ধন্যবাদ ও অভিনন্দন জানান তিনি।

সভাপতির বক্তব্যে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, ‘শিক্ষার্থীদের খেলাধুলায় আগ্রহী করার জন্য পূর্বের চেয়ে আর্থিক বরাদ্দ বাড়ানো হয়েছে। এখন থেকে প্রতি বছর বিশ্ববিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও প্রতিযোগিতা ও সাংস্কৃতিক সপ্তাহ পালন করা হবে।’ বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় আয়োজনের সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান তিনি।

অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, ‘জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ক্রীড়া প্রতিযোগিতার মধ্য দিয়ে যবিপ্রবির কর্মসূচি শুরু হলো। এরপরে সরকার ঘোষিত আগামী ১০ জানুয়ারি কাউন্টডাউনের দিনও যবিপ্রবি বিশেষ অনুষ্ঠানসহ পর্যায়ক্রমে নানা অনুষ্ঠানের আয়োজন করবে।’

এতে সূচনা বক্তব্য দেন শরীর চর্চা শিক্ষা দপ্তরের পরিচালক ড. মো. নাসিম রেজা। অনুষ্ঠানে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদসহ বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, চেয়ারম্যানবৃন্দ, দপ্তর প্রধানগণ, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীগণ উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের উৎসাহ দেন। বিভিন্ন ইভেন্টে ধারাভাষ্য ও পরিচালনা করেন যবিপ্রবির ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. মুনিবুর রহমান ও ফারহানা ইয়াসমিন এবং শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের প্রভাষক জিল্লুর রহমান।

যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হল এবং শেখ হাসিনা ছাত্রী হলের সহযোগিতায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষা দপ্তর। বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে অস্থায়ী তৈরিকৃত ট্র্যাক ইভেন্টে ১০০ মিটার স্প্রিন্ট থেকে ৫ হাজার মিটার স্প্রিন্ট এবং ফিল্ড ইভেন্টে দীর্ঘ লাফ, উচ্চ লাফ, গোলক নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, বর্ষা নিক্ষেপ, পয়জন বল, মিউজিক্যাল চেয়ারসহ নানা ইভেন্ট অনুষ্ঠিত হয়। ক্রীড়ামোদী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের সক্রিয় অংশগ্রহণে পুরো আয়োজন জমজমাট হয়ে উঠে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড