• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ববি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ৪

  ববি প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৯, ১২:৩৭
ববি
আহতদের একজন (ছবি : সম্পাদিত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের ৪ জন আহত হয়েছেন। আহতদের উন্নত চিকিৎসার জন্য শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (৮ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন ভোলা রোডে এ সংঘর্ষের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মহিউদ্দিন আহমেদ সিফাত ও সমাজবিজ্ঞান বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আলীম সালেহী বিশ্ববিদ্যালয়স্থ ভোলার রাস্তায় আড্ডা দিচ্ছিলেন। হঠাৎ মোটর সাইকেলে করে এসে হামলাকারী আহমেদ সিফাতকে ধারালো ক্ষুর দিয়ে উপর্যুপরি আঘাত করে জখম করেন। পরে তাকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এই ঘটনার পর ক্যাম্পাসে আবারও সংঘর্ষের ঘটনা ঘটেছে বলে একটি সূত্র জানায়।

এতে আহতরা হলেন- রসায়ন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রফিক হাওলাদার, লোকপ্রশাসন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী রুদ্র দেবনাথ, ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী প্রদীপ কান্তি। তারা সকলেই ইমন-জিসান গ্রুপের কর্মী।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে যাওয়াকে কেন্দ্র করে রবিবার (৮ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে ছাত্রলীগের আহমেদ সিফাত গ্রুপে এবং ইমন-জিসান গ্রুপের মধ্যে হাতাহাতি ও ব্যানার ছেঁড়াছিঁড়ির ঘটনা ঘটে। এ ঘটনার জেরে দুই পক্ষের মধ্যে হামলার ঘটনাও ঘটেছে বলে নিশ্চিত করেছে ছাত্রলীগের একাধিক কর্মী।

আহত মহিউদ্দিন আহমেদ সিফাত জানান, ‘রাজনৈতিক কোন্দলের জের ধরে তার ওপর অতর্কিত হামলা করা হয়। হামলাকারীরা পেছন থেকে ধারালো কিছু দিয়ে পিঠে আঘাত করে মোটরসাইকেলে দ্রুত পালিয়ে যায়। তাই তাদের তাৎক্ষণিকভাবে শনাক্ত করা সম্ভব হয়নি।’

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন তালুকদার জানান, ‘তারা খবর পেয়ে তাৎক্ষণিক ক্যাম্পাসে যান। বর্তমানে ক্যাম্পাসের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সুব্রত কুমার দাস বলেন, ‘ঘটনা শুনে দ্রুত ক্যাম্পাসে আসি। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।’

ওডি/আরএআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড