• বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১  |   ২৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

আজ সমাবর্তন, প্রস্তুত ঢাকা কলেজ

  মো. রাকিবুল হাসান তামিম, ডিসি প্রতিনিধি

০৯ ডিসেম্বর ২০১৯, ১০:৩৩
ঢাকা কলেজ
ঢাকা কলেজ ক্যাম্পাস (ছবি : দৈনিক অধিকার)

ব্যাপক উৎসাহ উদ্দীপনা আর বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ৫২তম সমাবর্তন। আজ ৯ ডিসেম্বর সোমবার দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয় শারীরিক শিক্ষা কেন্দ্রের খেলার মাঠে আনুষ্ঠানিকভাবে সমাবর্তন অনুষ্ঠান শুরু হবে। সমাবর্তনের সব প্রস্তুতি এরই মধ্যে শেষ হয়েছে। সমাবর্তন উপলক্ষে গোটা ক্যাম্পাস সাজানো হয়েছে নান্দনিক সাজে। বিশ্ববিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের ৫২তম সমাবর্তনে সভাপতিত্ব করবেন মহামান্য রাষ্ট্রপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। অনুষ্ঠেয় ৫২তম সমাবর্তনে জাপানের টোকিও বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট ফর কসমিক রে রিসার্চের পরিচালক এবং নোবেল বিজয়ী পদার্থবিজ্ঞানী অধ্যাপক ড. তাকাকি কাজিতা সমাবর্তন বক্তা হিসেবে উপস্থিত থাকবেন। সমাবর্তন অনুষ্ঠানে তাকে ‘ডক্টর অব সাইন্স’ ডিগ্রি প্রদান করা হবে।

এ বছর সমাবর্তনে অংশগ্রহণের জন্য ২০ হাজার ৭৯৬ জন গ্র্যাজুয়েট রেজিস্ট্রেশন করেছেন। অনুষ্ঠানে ৭৯ জন কৃতী শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীকে ৯৮টি স্বর্ণপদক, ৫৭ জনকে পিএইচডি, ৬ জনকে ডিবিএ এবং ১৪ জনকে এমফিল ডিগ্রি প্রদান করা হবে।

ছবি

বর্ণাঢ্য সাজে ঢাকা কলেজ (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের রেজিস্ট্রেশনকৃত গ্র্যাজুয়েটরা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজ ভেন্যু থেকে সরাসরি সমাবর্তন অনুষ্ঠানে অংশ নেবেন।

সমাবর্তনের দ্বিতীয় ভেন্যু ঢাকা কলেজে ইতোমধ্যেই সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে মূল অনুষ্ঠানের সঙ্গে সংযুক্ত থাকতে স্থাপন করা হয়েছে ডিজিটাল স্ক্রিন। আর পুরো ক্যাম্পাসকে সাজানো হয়েছে বর্ণিল সাজে।

ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক নেহাল আহমেদ বলেন, ‘সমাবর্তন আয়োজনের সব প্রস্তুতি শেষ হয়েছে। সমাবর্তনকে ঘিরে পুরো ক্যাম্পাসে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। যেকোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে প্রশাসন প্রস্তুত রয়েছে। আশা করছি যথাযথভাবে সমাবর্তন অনুষ্ঠান সম্পন্ন হবে।’

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড