• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

রুম্পা হত্যার দ্রুত বিচার চায় বশেমুরবিপ্রবির শিক্ষার্থীরা

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৯, ২০:৩৯
বশেমুরবিপ্রবি
শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : সংগৃহীত)

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রুত বিচার দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

রবিবার (৮ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘রুম্পাকে হত্যার ৪ দিন পেরিয়ে গেলেও হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ।’ এ হত্যার সঙ্গে জড়িতদের দ্রুততম সময়ে শাস্তির আওতায় আনারও দাবি জানান তারা।

মানববন্ধনে অংশ নেওয়া শিক্ষার্থী প্রিয়তা দে বলেন, ‘আর কোনো রুম্পাকে যেন এভাবে মৃত্যুবরণ করতে না হয় এজন্য এ ঘটনায় জড়িতদের বিচার নিশ্চিত করতে হবে। দেশের প্রতিটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’ এ সময় আরেক শিক্ষার্থী রথীন্দ্রনাথ বাপ্পী বলেন, ‘সরকারের সদিচ্ছায় যেমন ভাবে নুসরাত হত্যার বিচার খুব দ্রুত সম্পন্ন হয়েছে ঠিক তেমনি আমরা চাই রুম্পা হত্যার বিচার দ্রুত সম্পন্ন করা হোক।’

প্রসঙ্গত, গত বুধবার (৪ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে সিদ্ধেশ্বরীর ৬৪/৪ নম্বর বাসার নিচে ওই ছাত্রীর মরদেহ পড়ে থাকতে দেখা যায়। যে জায়গায় এ ঘটনা, তার আশপাশে ছেলে ও মেয়েদের বেশ কিছু হোস্টেল রয়েছে বলে জানা গেছে। ঘটনার পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হত্যার আলামত সংগ্রহ করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড