• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

রুম্পা হত্যার বিচার চায় নোবিপ্রবির শিক্ষার্থীরা

  নোবিপ্রবি প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৯, ১৭:০৩
নোবিপ্রবি
নোবিপ্রবি শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

স্টামফোর্ড ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার বিচার দাবিতে মানববন্ধন করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীরা।

রবিবার (৮ ডিসেম্বর) বিকেল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের পাদদেশে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, ‘রুম্পাকে হত্যা করা হয়েছে। এ ঘটনার চারদিন পেরিয়ে গেলেও হত্যাকাণ্ডের রহস্য উদঘাটন করতে পারেনি পুলিশ।’ এ হত্যার সঙ্গে জড়িতদের দ্রুততম সময়ে শাস্তির আওতায় আনারও দাবি জানান তারা।

শিক্ষার্থীরা আরও বলেন, ‘আর কোনো রুম্পাকে যেন এভাবে মৃত্যুবরণ করতে না হয় এজন্য এ ঘটনায় জড়িতদের বিচার নিশ্চিত করতে হবে। দেশের প্রতিটি নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।’

মানববন্ধনের সমন্বয়ক মাইনুদ্দীন পাঠান বলেন, ‘স্বাধীনতার ৪৮ বছর পরেও আমাদের দেশে এভাবে হত্যা হয়। বিচারহীনতার অপসংস্কৃতির কারণে এ ধরণের হত্যাকাণ্ড হচ্ছে। তাই আমাদের দাবি রুম্পাকে হত্যায় যারা জড়িত তাদেরকে দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।’

উল্লেখ্য, গত বুধবার (৪ ডিসেম্বর) রাত পৌনে ১১টার দিকে সিদ্ধেশ্বরীর ৬৪/৪ নম্বর বাসার নিচে ওই ছাত্রীর মরদেহ পড়ে থাকতে দেখা যায়। যে জায়গায় এ ঘটনা, তার আশপাশে ছেলে ও মেয়েদের বেশকিছু হোস্টেল রয়েছে বলে জানা গেছে। ঘটনার পরপরই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা হত্যার আলামত সংগ্রহ করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড