• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

রুম্পার জন্য মানববন্ধনে মানারাতের শিক্ষার্থীরা

  এমআইইউ প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৯, ১৫:৪৩
মানারাত
মানববন্ধন সূচি (ছবি : দৈনিক অধিকার)

স্টামর্ফোড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রূম্পাকে হত্যার অভিযোগ এনে অপরাধীদের বিচার চেয়ে মানববন্ধন করেছেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (এমআইইউ) শিক্ষার্থীরা।

রবিবার (৮ ডিসেম্বর) আশুলিয়ায় বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসের প্রধান ফটকের সামনে এ কমসূচি পালন করেন তারা। মানববন্ধনে বিভিন্ন ব্যাচের অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা তাদের বক্তব্যের মাধ্যমে এই হত্যার প্রতিবাদ ও দ্রুত কঠোর বিচারের দাবি করেন।

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সাইফুল্লাহ ফাহাদ তার বক্তব্যে বলেন, ‘স্টামর্ফোড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রূম্পাকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। আমরা সেটাকে অযথাই বলছি না। মেডিকেল পরীক্ষা এটাই বলে তাকে ধর্ষণের পর হত্যা করাই হয়েছে। আমাদের আজকের এই মানববন্ধন, আমরা তার সঠিক বিচার চাচ্ছি।’

সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী ফারহানা চৌধুরী তার বক্তব্য বলেন, ‘শুধু রূম্পাই না আমাদের প্রতিনিয়ত ধর্ষণের ঘটনা ঘটছে সারা বাংলাদেশে। কে জানে কালকে কে ভিকটিম হতে পারে, আমি হতে পারি, আমার বোন হতে পারে। আমরা শুধু সুষ্ঠু বিচার চাই, যাতে পরবর্তীতে যারা এইসব কাজ করবে, তার যেন উপযুক্ত শাস্তি পেতে পারে এবং এটাই আমার চাওয়া।’

এছাড়াও বক্তব্য রাখেন- আবু বক্কর, সোলেমান, ফয়সাল, মোরশেদ, নুসরাতসহ আরও কয়েকজন শিক্ষার্থী। এ সময় দেশের সব বিচার বহিভূর্ত হত্যা নির্যাতনের সুষ্ঠু বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড