• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

গ্র্যাজুয়েটদের উচ্ছ্বাসে মুখরিত ঢাকা কলেজ

  মো. রাকিবুল হাসান তামিম, ঢাকা কলেজ

০৮ ডিসেম্বর ২০১৯, ১০:৪৩
ঢাকা কলেজ
গ্র্যাজুয়েটদের উচ্ছ্বাসে মুখরিত কলেজ ক্যাম্পাস (ছবি : দৈনিক অধিকার)

আগামীকাল সমাবর্তন। গ্র্যাজুয়েটদের চোখেমুখে আনন্দের ঝিলিক। নানান ভঙ্গিতে ছবি, সেলফি আর আড্ডায় আনন্দে ভাসছেন তারা। কেউ নীল আকাশে এক ঝাঁক কালো হ্যাট (টুপি) ছুড়ে দিচ্ছেন। আবার সেই টুপি ধরতে লাফ দিচ্ছেন কেউ কেউ। মনে হচ্ছে একটু পর পর মুক্ত আকাশের শূন্যে ভাসছেন সবাই।

ঐতিহ্যবাহী ঢাকা কলেজের প্রশাসনিক ভবনের সামনের বাগান, বিজয় চত্বর, পুকুর পাড়, কেন্দ্রীয় খেলার মাঠসহ আঠারো একরের পুরো ক্যাম্পাস জুড়ে আনন্দ উচ্ছ্বাসে মেতেছেন গাউন আর টাই পরা গ্র্যাজুয়েটরা। দীর্ঘ শিক্ষাজীবনের ইতি প্রান্তে দাঁড়িয়ে বন্ধুদের সঙ্গে আড্ডা, গানে এমন আনন্দঘন পরিবেশে সবাই যেন ক্ষণিকের জন্য হলেও ফিরে যাচ্ছেন তাদের ফেলে আসা ক্যাম্পাস জীবনে। তাই স্বপ্নের মতো জীবনের সেরা মুহূর্তটিকে ক্যামেরার চোখে বন্দি করতে মরিয়া সবাই।

ছবি

ফটোশুটে ব্যস্ত গ্র্যাজুয়েটরা (ছবি : দৈনিক অধিকার)

সমাবর্তনে অংশ নিতে গত শুক্রবার এবং শনিবার নিবন্ধিত গ্র্যাজুয়েটদের গাউন, ক্যাপসহ (টুপি) আনুষঙ্গিক কস্টিউম দেওয়া হয়েছে। আর তাতেই পুরনো অনেক শিক্ষার্থীর পদচারণায় মুখরিত ঢাকা কলেজ প্রাঙ্গণ। শুক্রবার সকাল থেকেই ক্যাম্পাসের সর্বত্র যেন বসেছে গ্র্যাজুয়েটদের মিলন মেলা।

পুরনো বন্ধুদের পেয়ে সবাই যেন আবেগাপ্লুত হয়ে পড়ছেন। সাবেক এবং বর্তমান এমন গর্বিত গ্রাজুয়েটদের পদচারণায় যেন উৎসবের আমেজ বিরাজ করছে পুরো ক্যাম্পাসে।

ছবি

গ্র্যাজুয়েটদের পদচারণায় ক্যাম্পাসে উৎসবের আমেজ বিরাজ করছে (ছবি : দৈনিক অধিকার)

প্রসঙ্গত, আসন্ন ৫২তম সমাবর্তনে অংশ নিতে ঢাকা বিশ্ববিদ্যালয়, বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত ও অধিভুক্ত কলেজ এবং ইনস্টিটিউটের মোট ২০ হাজার ৭৪৬ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেছেন। এর মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রয়েছে ৫ হাজার ৩৫৭ জন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অঙ্গীভূত কলেজ এবং ইনস্টিটিউটের ৫ হাজার ৩৩৮ জন আর ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের রয়েছে ১০ হাজার ৫১ জন। অর্থাৎ ৫২তম সমাবর্তনে অংশ নেওয়া গ্র্যাজুয়েটের অর্ধেকই সরকারি সাত কলেজের শিক্ষার্থী।

ওডি/আরএআর/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: +৮৮০১৯০৭-৪৮৪৮00, +৮৮০১৯০৭৪৮৪৭০২  

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড