• বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাবিপ্রবি ভর্তি পরীক্ষায় ছাত্রলীগের নানা কর্মসূচি

  রাবিপ্রবি প্রতিনিধি

০৮ ডিসেম্বর ২০১৯, ০৯:১৭
রাবিপ্রবি
রাবিপ্রবি শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা (ছবি : সংগৃহীত)

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রাবিপ্রবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এবার ৩টি বিভাগে ১৫০টি আসনের বিপরীতে ভর্তিযুদ্ধে অংশ নিয়েছেন ৩ হাজার ৩২ জন শিক্ষার্থী।

ভর্তি পরীক্ষার প্রথম দিন শুক্রবার (৬ ডিসেম্বর) রাঙামাটি লেকার্স পাবলিক স্কুল অ্যান্ড কলেজ ও শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয় এই দুই কেন্দ্রে ‘এ’ ইউনিট (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদ) ও ‘বি’ ইউনিটের (বিজনেস স্টাডিজ অনুষদ) পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শনিবার (৭ ডিসেম্বর) অনুষ্ঠতি হয় ‘সি’ ইউনিটের (বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ) ভর্তি পরীক্ষা।

এবার ‘এ’ ইউনিটের ৫০টি আসনের বিপরীতে ১ হাজার ৪৪৭ জন, ‘বি’ ইউনিটে ৭৫ আসনের বিপরীতে ৯৬৩ জন এবং ‘সি’ ইউনিটের ২৫টি আসনের বিপরীতে ৬২২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেন।

রাবিপ্রবির ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মো. আকিবের সভাপতিত্বে এবং রাঙামাটি জেলার এমপি দিপঙ্কর তালুকদার ও রাঙামাটি জেলা আওয়ামী লীগের সেক্রেটারি মুছা মাতব্বরের সার্বিক সহযোগিতায় ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য নানারকম কর্মসূচি পালন করে রাবিপ্রবি শাখা ছাত্রলীগের কর্মীরা। ভর্তি পরীক্ষার্থীদের এবং অভিভাবকদের বিনামূল্যে পানি সরবারহ করে ছাত্রলীগ স্বেচ্ছাসেবকরা।

এছাড়া ভর্তি পরীক্ষার্থীদের কেন্দ্রে পৌঁছানো এবং কৃতকার্য শিক্ষার্থীদের ফোন করে ফল জানানোর লক্ষ্যে স্পেশাল বুথের মাধ্যমে শিক্ষার্থীদের রোল নাম্বার সংগ্রহ করা হয়। শিক্ষার্থীদের সঙ্গে আসা অভিভাবকদের জন্য চেয়ারের মাধ্যমে বসার ব্যবস্থাও করে ছাত্রলীগ স্বেচ্ছাসেবক কর্মীরা।

আয়োজকরা দৈনিক অধিকারকে জানান, ‘এই সামান্য সেবাটুকু করতে পেরে আমরা অনেক আনন্দিত। আগামী বছর আমরা আমাদের সেবার পরিধি আরও বাড়িয়ে দেব।’ আগামী বছর শিক্ষার্থীদের এই সেবা দেওয়ার পাশাপাশি খাবার ও আগের রাতে আসা শিক্ষার্থীদের আবাসনের ব্যবস্থাও করবে বলে আশ্বাস দেন তারা।

ভর্তিচ্ছু শিক্ষার্থী এবং অভিভাবকরা রাবিপ্রবি ছাত্রলীগের এমন পদক্ষেপে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ওডি/আরএআর  

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড