• শনিবার, ১৮ জানুয়ারি ২০২০, ৫ মাঘ ১৪২৭  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

তরুণদের স্বপ্ন সার্থকের প্রতিফলনে ‘সোনার হরিণ’

থিয়েটার সাস্টের ২৭তম প্রযোজনা

  শাবিপ্রবি প্রতিনিধি

০৬ ডিসেম্বর ২০১৯, ১৯:০৪
শাবিপ্রবি
থিয়েটার সাস্টের ২৭তম প্রযোজনায় সোনার হরিণ নাটকের মঞ্চায়ন (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম নাট্য বিষয়ক সংগঠন থিয়েটার সাস্টের উদ্যোগে ২৭তম প্রযোজনা নাটক সোনার হরিণ ৪র্থ বারের মতো মঞ্চস্থ হয়েছে। গত বুধবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই নাটক মঞ্চস্থ হয়। 

নাটকটি রচনা করেছেন নুরুল করিম নাসিম এবং নির্দেশনা দিয়েছেন ওমর ফারুক ভূঁইয়া দিপু। তবে সংগঠনটির ২৭তম প্রযোজনায় মো. ফয়সাল আহমেদ শুভর পুনর্নির্দেশনা এবং আফরিন শাহনাজ আশা ও অরিন্দম সাহা অমিত এর সহনির্দেশনায় ৪র্থ বারের মতো মঞ্চস্থ হয়।

নাটকটি বাস্তবতার ঘাত-প্রতিঘাত উপেক্ষা করে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা তাদের স্বপ্নকে কতটুকু সার্থক করতে পেরেছে, পাশাপাশি আমাদের প্রচলিত সমাজ ব্যবস্থায় তাদের স্বপ্ন, আশা, আকাঙ্ক্ষা কতটুকু প্রতিফলন ঘটেছে তার প্রেক্ষিতে মঞ্চস্থ হয় বলে জানা যায়। 

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্তসহ সংগঠনটির সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ।

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর দীর্ঘ ২২ বছর পথচলায় সংগঠনটি এ পর্যন্ত ৩৪টি প্রযোজনার মধ্য দিয়ে ১২৪টি প্রদর্শনী সম্পন্ন করেছে। এর মধ্যে ২৭তম প্রযোজনায় এ নাটকটি ১ম বারের মতো মঞ্চায়িত হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড