• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত

  ক্যাম্পাস ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৯, ১৫:৩০
বশেমুরবিপ্রবি
আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস উপলক্ষে র‌্যালি (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) প্রায় সব স্বেচ্ছাসেবী সংগঠনের অংশগ্রহণে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালিত হয়েছে।

স্বেচ্ছাসেবী দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরে প্রায় ২৫টি সংগঠনের স্বেচ্ছাসেবীরা একত্রিত হয়ে একে অপরকে ফুল প্রদান করে শুভেচ্ছা বিনিময় করেন। পরে ‘ভলেন্টিয়ার ফর এন ইনক্লুসিভ ফিউচার’ লেখা সম্বলিত একটি ব্যানার নিয়ে তারা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক র‌্যালি নিয়ে প্রদক্ষিণ করে এবং কেক কাটার মাধ্যমে আনুষ্ঠানিকতা সমাপ্ত করেন।

র‌্যালিতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান, ছাত্র উপদেষ্টা কাজী মসিউর রহমানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত বক্তব্যে ছাত্র উপদেষ্টা কাজী মসিউর রহমান বলেন, ‘স্বাধীনতার পর থেকে বিভিন্নভাবে বাঙালি জাতিকে বিভাজিত করার চেষ্টা চলছে। আমাদের প্রত্যাশা স্বেচ্ছাসেবী সংগঠনগুলো সকল বিভাজন উপেক্ষা করে সহনশীলতা ও সহযোগিতাপূর্ণ মনোভাব নিয়ে নিজেদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সচেষ্ট হবে।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শাহজাহান বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাসহ বিভিন্ন অনুষ্ঠানে স্বেচ্ছাসেবীদের স্বতঃস্ফূর্ত সহযোগিতার জন্য আমরা তাদের নিকট কৃতজ্ঞ। আশা করি ভবিষ্যতেও তারা নিজেদের মধ্যে সমন্বয়ের মাধ্যমে এই সহযোগিতা অব্যাহত রাখবে এবং এই বিশ্ববিদ্যালয়কে একটি সুন্দর বিশ্ববিদ্যালয়ে পরিণত করায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

প্রসঙ্গত, জাতিসংঘের সাধারণ পরিষদের ১৯৮৫ সালের ১৭ ডিসেম্বরের অধিবেশনে প্রতি বছর ৫ ডিসেম্বরে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস পালনের জন্য আহ্বান জানান। এরপর থেকেই বিভিন্ন দেশে ৫ ডিসেম্বরকে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী দিবস হিসেবে উদযাপন করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় বশেমুরবিপ্রবির স্বেচ্ছাসেবী সংগঠনগুলো আজ এই দিবস পালন করে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড