• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে অ্যাকাউন্টিং ফেস্টিভ্যালের সমাপ্তি

  কুবি প্রতিনিধি

০৪ ডিসেম্বর ২০১৯, ২২:১৯
কুমিল্লা বিশ্ববিদ্যালয়
আনন্দ শোভাযাত্রা (ছবি : দৈনিক অধিকার)

জমকালো আয়োজনের মধ্যে দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের তিন দিনব্যাপী ‘অ্যাকাউন্টিং ফেস্টিভ্যাল’ শেষ হয়েছে আজ।

বিভাগের সহযোগী সংগঠন অ্যাকাউন্টিং ক্লাবের আয়োজনে শেষ দিন বুধবার (৪ ডিসেম্বর) সকাল ১০টায় ব্যবসায় শিক্ষা অনুষদের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্ত মঞ্চে এসে শেষ হয়। পরে বিভাগের শিক্ষার্থীরা আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

অ্যাকাউন্টিং ক্লাবের সভাপতি ড. মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মো. আল আমীনের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী।

এ সময় প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, ‘ব্যবস্থাপক যে কেউ হতে পারে কিন্তু চাইলেও যে কেউ অ্যাকাউন্টেন্ট হতে পারে না। এ ক্ষেত্রে অ্যাকাউন্টিংয়ের শিক্ষার্থীদের একটি বিশেষ সুযোগ রয়েছে।’ এ সময় তিনি তরুণদের নিয়ে বিভিন্ন সম্ভাবনার কথা তুলে ধরেন। তিনি আরও বলেন, ‘তরুণরাই পারে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি আনতে।’

সভায় বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের এবং অ্যাকাউন্টিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব। এছাড়া বিভাগের শিক্ষকবৃন্দ এবং বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের সমাপনী পর্বে সন্ধ্যায় বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে নাচ, গান, আবৃত্তি, নাটক মঞ্চস্থ করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড