• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

সমন্বিত কৃষি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

  বাকৃবি প্রতিনিধি

০৪ ডিসেম্বর ২০১৯, ১৭:৩৫
সংবাদ সম্মেলন
বাকৃবি উপাচার্য সচিবালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

প্রথমবারের মতো দেশের ৭টি কৃষি ও কৃষি বিষয়ক বিশ্ববিদ্যালয়ের স্নাতক ১ম বর্ষের ২০১৯-২০ শিক্ষাবর্ষের গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (৪ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) উপাচার্য সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষার ফলের সারমর্ম তুলে ধরেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. মো. আখতার হোসেন।

সমন্বিত ভর্তি পরীক্ষাতে ৩৫ হাজার ৯৮২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩ হাজার ৪৬৭ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় মেধা তালিকায় প্রাপ্ত সর্বোচ্চ নম্বর ৭৬ দশমিক ৭৫ (জিপিএ নম্বরসহ ১৭৬.০৩) এবং সর্বনিন্ম নম্বর ৫০ দশমিক ২৫ (জিপিএ নম্বরসহ ১৫০.২৫)। মেধা তালিকায় ছেলে শিক্ষার্থী শতকরা ৫৫ দশমিক ১১ ভাগ ও মেয়ে শিক্ষার্থী ৪৪ দশমিক ৮৯ ভাগ।

অপেক্ষমান তালিকাভুক্ত সর্বনিন্ম নম্বর ৩৯ দশমিক ৭৫ পর্যন্ত রাখা হয়েছে। অপেক্ষামান তালিকা, ভর্তি ও মাইগ্রেশনের পদ্ধতিসহ অন্যান্য সকল তথ্যাদি এই ওয়েবসাইটে ও প্রতিটি কৃষি বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইটে যথাসময়ে পাওয়া যাবে।

সংবাদ সম্মেলনে ইউজিসি সদস্য ড. মো. আখতার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন- বাকৃবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান, কৃষি সংশ্লিষ্ট বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ এবং ভর্তি কমিটির সদস্যবৃন্দ।

উল্লেখ্য, এবার ভর্তি পরীক্ষায় ৭৫ হাজার ৮৭২ জন আবেদনকারীর মধ্যে ৩৫ হাজার ৯৮২ জনকে অংশগ্রহণের সুযোগ প্রদান করা হয়। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তত্ত্বাবধানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়সহ ৬টি কেন্দ্রে একযোগে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ৩০ নভেম্বর (শনিবার) সকাল ১১টার দিকে দেশের ৬টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে একত্রে পরীক্ষাটি অনুষ্ঠিত হয়। এবার পরীক্ষা কেন্দ্রগুলোতে প্রায় ৬৫ দশমিক ২২ শতাংশ শিক্ষার্থী উপস্থিত ছিল।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড