• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে শাস্ত্রীয় সংগীতের ৩য় আসর বৃহস্পতিবার

  বেরোবি প্রতিনিধি

০৪ ডিসেম্বর ২০১৯, ১৬:১৯
বেরোবি
ছবি : সম্পাদিত

আগামীকাল বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) সংস্কৃতি বিকাশ কেন্দ্রের আয়োজনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শাস্ত্রীয় সংগীতের ৩য় আসর বসছে। যা ঢাকার বাইরে ৩য় বারের মতো শাস্ত্রীয় সংগীতের সবচেয়ে বড় আসর।

জানা যায়, বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হয়ে রাতভর বিশ্ববদ্যিালয়ের ১ নম্বর কেন্দ্রীয় খেলার মাঠে আসরটি অনুষ্ঠিত হবে। এতে দেশ ও বিদেশের মোট ৩০ জন শাস্ত্রীয় সংগীত শিল্পী অংশগ্রহণ করবেন।

অনুষ্ঠানটির উদ্বোধন করবেন বিশ্ববিদ্যালয়ের উপার্চায অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। এবারের আসরে উচ্চাঙ্গ সংগীত, যন্ত্রসংগীত এবং উচ্চাঙ্গ নৃত্য (ভরতনট্যম, কথক, মণিপুরী) পরিবেশিত হবে।

এতে ঠাকুরগাঁও থেকে থাকবেন শ্বাশ্বতী মহন্ত (কন্ঠ), রাজশাহী থেকে আলমগীর পারভজে (কন্ঠ), ঢাকা থেকে বাবরুল আলম চৌধুরী (নৃত্য), প্রিয়াঙ্কা সরকার (নৃত্য) ও মাহমুদুল হাসান (বহোলা)।

ভারত থেকে বিপ্লব মুখার্জী (কন্ঠ), মধুমিতা পাল (নৃত্য), কোয়েল ভট্টাচার্য (বহোলা), অর্ণব ভট্টাচার্য (সরদ), পঞ্চজনা দে (বাঁশি), নীলমিশে চক্রবর্তী (তবলা), ইমন সরকার (তবলা), অরিজিৎ সরকার (তবলা) পরিবেশনায় অংশগ্রহণ করবেন। এছাড়া অনুষ্ঠানে শুদ্ধ সংগীত পরিষদ কর্তৃক অর্কেস্ট্রা পরিবেশিত হবে।

এবারের আসরে আহ্বায়ক এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদের ডিন আতিউর রহমান বলেন, ‘উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠ আমাদের বিশ্ববিদ্যালয়ে কিভাবে সুস্থ ধারার সংস্কৃতি বিকাশ সাধন করা যায় এবং বিশ্ববদ্যিালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করা যায় সেই লক্ষ্যেই আমাদের এই আয়োজন। আশা করছি বিগত বছরগুলোর ন্যায় এবারও জাঁকজমকপূর্ণভাবে অনুষ্ঠানটি উপভোগ্য হবে।’

সংস্কৃতি বিকাশ কেন্দ্রের সদস্য সচীব এবং বিশ্ববদ্যিালয়ের উপপরীক্ষা নিয়ন্ত্রক শামসুল হক বলেন, ‘এ রকম অনুষ্ঠান শোনার এবং দেখার সুযোগ সচরাচর হয় না। আমরা শিক্ষার্থীদের সুস্থ ধারার সংস্কৃতির সঙ্গে পরিচিত করাতে চাই। তাই এ ধরনের আয়োজন তাদের সুস্থ সংস্কৃতি চর্চায় অনুপ্রেরণা যোগাবে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড