• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘জাতীয় সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড’ পেলেন বাঙলা কলেজের সায়েদ

  জিবিসি প্রতিনিধি

০৪ ডিসেম্বর ২০১৯, ১৩:৪৫
বাঙলা কলেজ
মো. সায়েদ বাসিত (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ স্কাউটের রোভারদের দ্বিতীয় সর্বোচ্চ জাতীয় সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড অর্জন করেছেন রাজধানীর মিরপুরের ঐতিহ্যবাহী সরকারি বাঙলা কলেজের রোভার মো. সায়েদ বাসিত।

চারটি প্রকল্প বাস্তবায়ন করার মাধ্যমে সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড অর্জন করেন বাঙলা কলেজের এ শিক্ষার্থী। এ অ্যাওয়ার্ড অর্জন করা সম্ভব হয় বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে। এছাড়া বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম বিভিন্ন গ্রুপ ও জেলা পর্যায়ে গ্রহণ করা হয়। এর মধ্যে রয়েছে- বৃক্ষরোপণ, টিকাদান, স্যানিটেশন ও পরিবেশ সংরক্ষণ, জ্বালানি-সাশ্রয়ী চুলা এবং বন্যা ও প্রাকৃতিক দুর্যোগের সময় স্কাউটদের সেবাদান কর্মসূচি বাংলাদেশের মানুষ সর্বদাই শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।

এই অ্যাওয়ার্ড পেয়ে সরকারি বাঙলা কলেজের সুনাম অর্জন করায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ অধ্যাপক ড. ফেরদৌসী খান সায়েদ বাসিতকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

অ্যাওয়ার্ড অর্জন বিষয়ে বাসিত জানান, ‘আমি গত ২০ বছর যাবত সেবামূলক কাজ করে আসছি। আর তার ফলস্বরূপ পর্যায়ক্রমে বিভিন্ন অ্যাওয়ার্ডও অর্জন করে আসছি। এটি আমার জীবনে চতুর্থতম জাতীয় পুরস্কার পাওয়া। আমি আগামীতে আমার সেবামূলক কাজ চালু রাখব ইনশাআল্লাহ্।’

প্রসঙ্গত, বাংলাদেশে ২০১৯ সালে বাংলাদেশ স্কাউটের পক্ষ থেকে সর্বমোট ১২ জন রোভার স্কাউট ‘সমাজ উন্নয়ন অ্যাওয়ার্ড’ অর্জন করেছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড