• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাবি চালুর বিষয়ে জরুরি সিন্ডিকেট বসছে বিকালে

  ক্যাম্পাস ডেস্ক

০৪ ডিসেম্বর ২০১৯, ০৯:৫১
জাবি
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) চালুর বিষয়ে আজ (৪ ডিসেম্বর) বিকালে জরুরি সিন্ডিকেট সভার আহ্বান করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিকালে এক অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর।

আদেশে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, বিশ্ববিদ্যালয়ের সার্বিক শিক্ষা কার্যক্রম চালুর জন্য বুধবার বিকাল সাড়ে ৪টায় জরুরি সিন্ডিকেট সভার আহ্বান করা হয়েছে।

এর আগে মঙ্গলবার দুপুর আড়াইটার দিকে হল খোলাসহ অ্যাকাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম সচলের দাবিতে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বরাবর স্মারকলিপি প্রদান করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, দীর্ঘদিন যাবত বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থার জন্য নিয়মিত শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে। তাই অনতিবিলম্বে শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়াসহ পরীক্ষা ও শিক্ষা কার্যক্রম খুব দ্রুত কার্যকর করতে হবে।

স্মারকলিপি আরও উল্লেখ করা হয়, আন্দোলন একটি গণতান্ত্রিক অধিকার, কিন্তু বিশ্ববিদ্যালয়ের আবাসিক এলাকায় গান বাজনা করা যাবে না। এছাড়া অ্যাকাডেমিক ও প্রশাসনিক ভবন তালাবদ্ধ রাখা যাবে না। একইসঙ্গে চলমান আন্দোলনে যে সকল জামাত-শিবির নেতাকর্মীরা জড়িত রয়েছে তাদের চিহ্নিত করে অবিলম্বে বিশ্ববিদ্যালয় ও রাষ্ট্রীয় আইনে শাস্তির ব্যবস্থা করতে হবে।

এ দিকে প্রশাসন কর্তৃক এ জরুরি সিন্ডিকেট আহ্বানের আগেই ক্যাম্পাস সচলের সিদ্ধান্ত শাখা ছাত্রলীগ সভাপতি মো. জুয়েল রানা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়ে দেন।

ফেসবুকের ওই স্ট্যাটাসে তিনি জানান, ‘আগামীকাল বিশ্ববিদ্যালয়ের জরুরি সিন্ডিকেট। আট ডিসেম্বর শিক্ষা ও প্রশাসনিক কার্যক্রম চালু হবে। ৬ ও ৭ তারিখ থেকে শিক্ষার্থীরা হলে থাকতে পারবে। সূত্র : মাননীয় উপাচার্য ম্যাম।’

এ প্রসঙ্গে জানতে চাইলে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম জানান, ‘সিন্ডিকেট সভা হওয়ার আগে আমি আনুষ্ঠানিক কিছু বলতে পারি না। তবে কেউ কিছু লিখে থাকলে সেটা তার বিষয়।’

এ বিষয়ে ছাত্রলীগ সভাপতি জুয়েল রানা জানান, ‘আমরা ওইসব তারিখে হল ও শিক্ষা কার্যক্রম চালু করার দাবি জানিয়েছি। তিনি আমাদের আশ্বাস দিয়েছেন। তাই আমি ওই স্ট্যাটাস দিয়েছি। তবে আমরা সিন্ডিকেট সিদ্ধান্তের ওপরই আস্থা রাখতে চাই।’

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড