• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

ডুয়েটে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন

  ডুয়েট প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ২০:৫০
ডুয়েট
পরীক্ষাকেন্দ্র পরিদর্শনে ডুয়েট প্রশাসন (ছবি : দৈনিক অধিকার)

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি.আর্ক প্রোগ্রামের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) সুষ্ঠুভাবে এ পরীক্ষা সম্পন্ন হয়। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে প্রথম শিফটে সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

দ্বিতীয় শিফটে দুপুর ১২টা থেকে ২টা পর্যন্ত যন্ত্রকৌশল বিভাগ, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা এবং তৃতীয় শিফটে বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ম্যাটারিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা অনুষ্ঠিত হয়।    

সুষ্ঠু, শান্তিপূর্ণ ও কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে প্রতিবছরের ন্যায় এ বছরও ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষা চলাকালীন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিনসহ জ্যেষ্ঠ অধ্যাপকগণ পরীক্ষার হলসমূহ পরিদর্শন করেন। নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় উপাচার্য সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন। এবারের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার শতকরা ৯৮ ভাগ।

এ বছর ৯টি বিভাগে ৬৮৬টি (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯হাজার ৬৫১ জন শিক্ষার্থীর আবেদন জমা পড়ে। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছে ১৪ জন পরীক্ষার্থী। এর মধ্য থেকে যাচাই-বাছাই শেষে বিভাগওয়ারি প্রথম শিফটে পুরকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৭৫০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১ হাজার ৩০ জন ও  কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৭১ জন শিক্ষার্থী; দ্বিতীয় শিফটে যন্ত্রকৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৫৪৬ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ১৭৯ জন ও স্থাপত্য বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩১২ জন শিক্ষার্থী এবং তৃতীয় শিফটে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের ১২৪টি আসনের বিপরীতে ১ হাজার ৯৫০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ৩৮৭ জন ও ম্যাটারিয়ালস অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৩২টি আসনের বিপরীতে ১ হাজার ১২১ জন পরীক্ষার্থীকে অংশগ্রহণের জন্য চূড়ান্ত করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড