• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ব্যতিক্রমী আড্ডায় বন্ধুমঞ্চ

  মোহাম্মদ রনি খাঁ

০৩ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৮
বন্ধুমঞ্চ
সহযোগী সম্পাদকের সঙ্গে বন্ধুমঞ্চের সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

নবীন তারুণ্য একটি মানব কল্যাণের প্রয়াস নিয়ে একত্রিত হয়েছে, লক্ষ্য নতুন একটি প্লাটফর্ম, নব্য-বাস্তবতার আহ্বানে সাজাবে একটি ছোট পরিবার। তরুণদের অনেকেরই দরজায় কড়া নাড়ছে পরীক্ষা। তবুও তারা মিলিত হয়েছে একটি ভালোবাসার বন্ধনে। দৈনিক অধিকার বন্ধুমঞ্চের বিভিন্ন বিশ্ববিদ্যালয় শাখার বন্ধুরা একত্রিত হওয়ায় দৈনিক অধিকার অফিস যেন রঙিন আঙিনায় পরিণত হয়েছে।

হাসি আনন্দে কিছুটা সময় (ছবি : দৈনিক অধিকার)

অল্প কিছুক্ষণের মধ্যেই বন্ধুমঞ্চের বন্ধুদের সঙ্গে যুক্ত হলেন দৈনিক অধিকারের সহযোগী সম্পাদক গোলাম মোহাম্মদ যাকারিয়া, ক্যাম্পাস ডেস্ক ইনচার্জ রেহেনা আক্তার রেখা, ক্যাম্পাস ডেস্কের সাব-এডিটর মোহাম্মদ আসিফ ও জুনিয়র সাব-এডিটর সাইফ সিফাত।

খানিক সময়ের ব্যবধানেই আনুষ্ঠানিকভাবে আড্ডা শুরু হলো। এ যেন ভিন্ন প্রকৃতির এক আড্ডা। এই আড্ডায় সবাই সবার বন্ধু। দৈনিক অধিকারের সহযোগী সম্পাদক গোলাম মোহাম্মদ যাকারিয়া শুরুতেই বন্ধুমঞ্চ নিয়ে কর্তৃপক্ষের ভবিষ্যত পরিকল্পনা অল্প পরিসরে তুলে ধরেন। 

এগিয়ে চলছে আড্ডা। অল্প কিছুক্ষণের মধ্যেই কথার ফুলঝুরি ফুটে উঠলো। বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত বন্ধুরাও বন্ধুমঞ্চ নিয়ে মতামত, ভবিষ্যত পরিকল্পনা ব্যক্ত করলেন। আড্ডার মাঝ পর্যায়ে হালকা নাস্তা ও চা পান শেষে আবারো আড্ডা এগিয়ে চললো।

বন্ধুমঞ্চের পরিকল্পনা নিয়ে আলোচনা (ছবি : দৈনিক অধিকার)

একমাত্র নারী প্রতিনিধি হিসেবে এসেছিলেন স্টামফোর্ড বন্ধুমঞ্চ শাখার সভাপতি খাদিজা আক্তার স্বপ্না। তিনি বলেন, ‘ক্যাম্পাস ডেস্ক ইনচার্জ রেহেনা আক্তার রেখা, সহযোগী সম্পাদক গোলাম যাকারিয়াসহ ক্যাম্পাস ডেস্কের সবাইকে এতো সুন্দর, প্রাণবন্ত একটি আড্ডার আয়োজন করার জন্য আন্তরিক ধন্যবাদ। পরিচিত নামগুলোর সঙ্গে দেখা করে আড্ডা দিতে পেরে অনেক ভালো লাগছে। দৈনিক অধিকার বন্ধুমঞ্চের সবাই একসঙ্গে কাজ করতে পারবো, এটা ভেবেই ভাল লাগছে। এমন আন্তরিকতার মধ্য দিয়েই দৈনিক অধিকার এবং বন্ধুমঞ্চ এগিয়ে যাক।’

কিছুটা সময় নিয়ে চললো ছবিতে ছবিতে গল্পের প্রহর। বিদায় বেলায় ছবিগুলো যেন একেকটি স্মৃতির প্রত্যয়। বন্ধুমঞ্চ ডুয়েট শাখার সভাপতি মাহমুদুল হাসান রাজ বলেন, ‘আজকের দিনটি অসাধারণ ছিল। অফিসের সবাই অনেক আন্তরিক। সামাজিক এবং জনকল্যাণমূলক বিভিন্ন কাজে নিয়োজিত রাখার জন্য দৈনিক অধিকার বন্ধুমঞ্চ ভালো একটি প্লাটফর্ম। দৈনিক অধিকার ও বন্ধুমঞ্চের জন্য অনেক শুভকামনা।’

দৈনিক অধিকারের সম্পাদক, সহযোগী সম্পাদকের সঙ্গে ফটো সেশনে বন্ধুমঞ্চের সদস্যরা (ছবি : দৈনিক অধিকার)

বেলা শেষে সবার সঙ্গে আড্ডায় যুক্ত হলেন দৈনিক অধিকার পত্রিকার সম্মানিত সম্পাদক তাজবীর হোসাইন সজিব। ফলে আড্ডার পরিধি আরও কিছু সময় বেড়ে যায়। এরপর ফটো সেশনের মাধ্যমে শেষে করা হয় বন্ধুমঞ্চের আড্ডা। আনুষ্ঠানিক আড্ডার পর্ব শেষ হলে, বন্ধুমঞ্চের বন্ধুদের দৈনিক অধিকারের অফিস, নিউজ রুম ঘুরিয়ে দেখানো হয়।

ওডি/জেআই/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড