• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইবিতে ‘জন অরণ্য’ চলচ্চিত্র প্রদর্শিত

  ইবি প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ১৬:১৮
‘জন অরণ্য’
চলচ্চিত্র ‘জন অরণ্য’ প্রদর্শন (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সত্যজিত রায় পরিচালিত ১৯৭৬ সালের জনপ্রিয় বাংলা চলচ্চিত্র ‘জন অরণ্য’ (The Middleman) প্রদর্শিত হয়েছে।

মঙ্গলবার (৩ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের আয়োজনে দুপুর দেড়টায় বিভাগের সেমিনার কক্ষে চলচ্চিত্রটি প্রদর্শিত হয়। এটি মণিশংকর মুখোপাধ্যায়ের উপন্যাস ‘জন্য অরণ্য’ অবলম্বনে চিত্রায়িত এবং সত্যজিত রায়ের কলকাতা ত্রয়ী সিরিজের ৩য় চলচ্চিত্র।

চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আবু রায়হান। এছাড়াও উপস্থিত ছিলেন—অধ্যাপক ড. মো. আব্দুল মুইদ, অধ্যাপক ড. মো. আবু রায়হান, প্রভাষক মিথিলা তানজিলসহ অর্থনীতি বিভাগের অন্যান্য শিক্ষক ও বিভাগের সাধারণ শিক্ষার্থীরা।

চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের বিষয়ে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা বলেন, ‘আজকের এই চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানের উদ্দেশ্য মূলত ছাত্র ও শিক্ষকের মাঝে মেলবন্ধন তৈরি করা। তাছাড়া বিভাগের সকল শিক্ষার্থীর একসঙ্গে হওয়াও একটি বড় বিষয়। এর মাধ্যমে পরস্পরের মাঝে সৌহার্দ্য ও সম্প্রীতি তৈরি হবে। তাই এই চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠানকে মেলবন্ধনের অনুষ্ঠানও বলা চলে।’

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড