• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাককানইবিতে ভর্তি সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ

  জাককানইবি প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ১৪:১২
জাককানইবি
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথমবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ‘এ’, ‘বি’, ‘সি’ এবং ‘ডি’ ইউনিটের মেধা তালিকা ও অপেক্ষমান তালিকায় ভর্তির সাক্ষাৎকারের সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করেছে কর্তৃপক্ষ।

মেধা তালিকা থেকে আগামী ৪ ও ৫ ডিসেম্বর ‘এ’, ‘বি’, ‘সি’ এবং ‘ডি’ ইউনিটের সাক্ষাৎকার গ্রহণ করা হবে। এছাড়া ‘ই’ ইউনিটে মেধাতালিকায় উত্তীর্ণদের ব্যবহারিক পরীক্ষা সোমবার (২ ডিসেম্বর) শুরু হয়ে আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত পর্যায়ক্রমে নেওয়া হবে। এর মধ্যে ২, ৩ ও ৪ ডিসেম্বর সংগীত বিভাগ, ৫ ডিসেম্বর চারুকলা বিভাগ; ৬, ৭ ও ৮ ডিসেম্বর থিয়েটার অ্যান্ড পারফরম্যান্স স্টাডিজ বিভাগ এবং ১০, ১১ ও ১২ ডিসেম্বর ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চারুকলা বিভাগ ব্যতীত নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে ব্যবহারিক পরীক্ষা নেওয়া হবে। শুধু চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশের পর এই ইউনিটে ভর্তির তারিখ এবং সব ইউনিটের কোটায় ভর্তির তারিখ জানানো হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মো. হুমায়ুন কবীর জানান, ‘এ’, ‘বি’, ‘সি’ এবং ‘ডি’ ইউনিটের মেধাতালিকা থেকে ভর্তির সাক্ষাৎকার আগামী ৪ ও ৫ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। অপেক্ষমান তালিকা থেকে আগামী ১০ ও ১১ ডিসেম্বর ভর্তির সাক্ষাৎকার গ্রহণ করা হবে। ‘ই’ ইউনিটের পরীক্ষায় যারা মেধাতালিকায় রয়েছে তাদের ব্যবহারিক পরীক্ষা আগামী ২ ডিসেম্বর থেকে শুরু হবে। ব্যবহারিক পরীক্ষার ফল প্রকাশের পর এই ইউনিটের ভর্তির তারিখ এবং সকল ইউনিটের কোটায় ভর্তির তারিখ পরবর্তী সময়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে।

ভর্তির জন্য প্রদেয় ফি ও আনুষঙ্গিক মোট ব্যয় ‘এ’, ‘সি’, ‘ডি’ ইউনিটের ক্ষেত্রে ১৫ হাজার ২৯০ টাকা এবং ‘বি’, ‘ই’ ইউনিটের ক্ষেত্রে ১৫ হাজার ৫৪০ টাকা। ভর্তির জন্য প্রয়োজনীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যাবে।

প্রসঙ্গত, প্রথমবারের মতো এমসিকিউর পাশাপাশি লিখিত পরীক্ষার মাধ্যমে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষ স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ নভেম্বর থেকে ২১ নভেম্বর পর্যন্ত পাঁচটি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড