• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

ইসলামী বিশ্ববিদ্যালয়

টিএসসিসির পরিচালকের দায়িত্বে অধ্যাপক ড. মিজানুর রহমান

  ইবি প্রতিনিধি

০৩ ডিসেম্বর ২০১৯, ০৮:৪৪
ইবি
আনুষ্ঠানিকভাবে অধ্যাপক ড. মিজানুর রহমানের টিএসসিসির পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ (ছবি : দৈনিক অধিকার)

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মো. মিজানুর রহমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-ছাত্র সাংস্কৃতিক কেন্দ্রের (টিএসসিসি) পরিচালক হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন।

সোমবার (২ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২টায় বীরশ্রেষ্ঠ হামিদুর কেন্দ্রীয় মিলনায়তনের টিএসসিসির পরিচালক কার্যালয়ে তিনি এ দায়িত্বভার গ্রহণ করেন। দায়িত্ব গ্রহণকালে কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সরওয়ার মুর্শেদ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, প্রক্টর (ভারপ্রাপ্ত) ও ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ প্রমুখ উপস্থিত ছিলেন।

দায়িত্ব গ্রহণের সংক্ষিপ্ত আনুষ্ঠানিকতায় কলা অনুষদের ডিন ড. মো. সরওয়ার মুর্শেদের সভাপতিত্বে ও উপরেজিস্ট্রার সুদেব কুমার বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- ছাত্র উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দীন ও ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড. সালমা সুলতানা।

সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ অধ্যাপক ড. মিজানুর রহমানের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকাণ্ড গতিশীল হবে বলে আশাবাদ ব্যক্ত করেন। এ সময় সদ্য প্রয়াত টিএসসিসির পরিচালক ও বাংলা বিভাগের অধ্যাপক ইয়াসিন আলীর মৃত্যুতে তার আত্মার মাগফিরাতের জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।

শুভেচ্ছা বক্তব্যে নবনিযুক্ত পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, ‘সাংস্কৃতিক কর্মকাণ্ডের মাধ্যমে জঙ্গিবাদ, মৌলবাদ ও চরমপন্থা প্রতিরোধ করা সম্ভব। তিনি সকল স্টেকহোল্ডারের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকাণ্ড বেগবান করার ঘোষণা দেন এবং সকলের সহযোগিতা কামনা করেন।

এ সময় সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, পরিসংখ্যান বিভাগের সভাপতি ড. সাজ্জাদ হোসেনসহ টিএসসিসির কর্মকর্তা-কর্মচারীরা।

প্রসঙ্গত, সদ্য সাবেক পরিচালক অধ্যাপক মো. ইয়াসিন আলীর দুরারোগ্য ব্যাধিজনিত অকাল মৃত্যুর পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী গেল ২৪ নভেম্বর ড. মিজানুর রহমানকে আগামী এক বছরের জন্য ডিএসসিসির পরিচালক হিসেবে নিয়োগ প্রদান করেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড