• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজয় দিবস নিয়ে ইউডাতে আলোচনা সভা

  নিজস্ব প্রতিবেদক

০২ ডিসেম্বর ২০১৯, ২০:২৯
ইউডা
আলোচনা সভায় অংশগ্রহণকারীরা (ছবি : সংগৃহীত)

ইউনিভার্সিটি অব ডেভেলপমেন্ট অল্টারনেটিভের (ইউডা) ব্যবসায় প্রশাসন অনুষদের আয়োজনে ‘বিজয় দিবস নিয়ে আমাদের ভাবনা শিরোনামে’ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২ ডিসেম্বর) ইউডার অ্যাকাডেমিক মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় বিজয় দিবস নিয়ে আমাদের ভাবনা শীর্ষক আলোচনায় উৎসাহ যুগিয়েছেন ইউডার প্রতিষ্ঠাতা ও সভাপতি অধ্যাপক মুজিব খান, উপাচার্য অধ্যাপক ড. রফিকুল ইসলাম শরিফ।

এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সহযোগী অধ্যাপক তপন কুমার বিশ্বাস, কো-অর্ডিনেটর সহযোগী অধ্যাপক মোস্তফা কামাল এবং অ্যাকাডেমিক অ্যাফেয়ার্স ও প্রোগ্রাম কনভেনার সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ-হিল মুনতাকিম প্রমুখ।

প্রক্টর সহযোগী অধ্যাপক তপন কুমার বিশ্বাস বলেন, ‘লক্ষ শহীদের প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর আমরা আমাদের বিজয় পতাকা ছিনিয়ে নিতে সক্ষম হই। তাই ১৬ ডিসেম্বর আমাদের বিজয় দিবস, মুক্তির দিবস।’

অ্যাকাডেমিক অ্যাফেয়ার্সের সহকারী অধ্যাপক ড. আব্দুল্লাহ-হিল মুনতাকিম জানান, ‘এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত আমাদের স্বাধীনতা। বিজয়ের এই মাসে শ্রদ্ধা জানাই আমাদের সেইসব জাতীয় বীরদের যাদের ত্যাগের বিনিময়ে আমরা পেয়েছি বিজয়, ছিনিয়ে এনেছি আমাদের স্বাধীন পতাকা। রাজনৈতিকভাবে তখন আমরা সকলে ঐক্যবদ্ধভাবে দেশ স্বাধীনের জন্য যুদ্ধ করেছিলাম, সেই ঐক্যের রাজনীতি আমাদের এখন খুব প্রয়োজন। এইবার আমাদের সংগ্রাম হবে সমান অধিকার প্রতিষ্ঠার সংগ্রাম, দেশ থেকে দারিদ্র্য হটানোর সংগ্রাম, নৈতিকতা ও মূল্যবোধ বিকাশের সংগ্রাম।’ 

পরে শিক্ষার্থীদের কাছ থেকে মুক্তিযুদ্ধের ইতিহাস ও তাদের ভাবনা সম্পর্কে জানতে চাওয়া হলে বিভাগের প্রাক্তন শিক্ষার্থী ও ব্যাচ মনিটরসহ বর্তমান বিভিন্ন ব্যাচের দায়িত্বপ্রাপ্ত মনিটর ও অন্যান্য শিক্ষার্থীরা তাদের মতামত ও অভিব্যক্তি তুলে ধরে। এছাড়াও শিল্পা হোড় ও সাজুল হক বিজয়ের কবিতা পাঠ করেন। আব্দুল্লাহ আল নোমানের গানের মাধ্যমে অনুষ্ঠানের পরিসমাপ্তি হয়।

অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন ব্যাচ মনিটর আফরিদা শারমিন মুনিয়া ও কাজী রাশেদুল বাশার এবং এই অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধায়নে ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. ইফফাত চৌধুরী ও মাস্টার্স প্রোগ্রাম পরিচালক অধ্যাপক ড. সৈয়দ আব্দুল্লাহ সেলিম।

উল্লেখ্য, অনুষ্ঠানটির আয়োজনে ছিল এমবিএ ও ইএমবিএ প্রোগ্রাম অফিস, হিউমান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগ, ফ্যাকাল্টি অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, ইউডা।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড