• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবি এবং জেবিআরএআরসির মধ্যে সমঝোতা চুক্তি

  বিজিসিটিইউবি প্রতিনিধি

০২ ডিসেম্বর ২০১৯, ১১:৫১
বিজিসিটিইউবি
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান (ছবি : দৈনিক অধিকার)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (বিজিসিটিইউবি) এবং জাপান বাংলাদেশ রোবোটিক্স অ্যান্ড অ্যাডভান্স রিসার্চ সেন্টারের (জেবিআরএআরসি) মধ্যে এক সমঝোতা চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়েছে। গেল রবিবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স রুমে এ সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়।

বিজিসিটিইউবির পক্ষে সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী এবং জাপান বাংলাদেশ রোবোটিক্স অ্যান্ড রিসার্চ সেন্টারের পক্ষে স্বাক্ষর করেন প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ফরহান ফেরদৌস।

চুক্তি স্বাক্ষরের সময়ে বিজিসিটিইউবির পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক ড. নারায়ণ বৈদ্য, রেজিস্ট্রার এ. এফ. এম আকতারুজ্জামান কায়সার, ডেপুটি কন্ট্রোলার মকছুদুর রহমান চৌধুরী, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সহযোগী অধ্যাপক নুরুল আবছার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সালাহউদ্দীন চৌধুরী, সহকারী অধ্যাপক ফেরদৌস আরা ও প্রভাষক আবদুল ওয়াহাব উপস্থিত ছিলেন।

সমঝোতা চুক্তির ফলে বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সঙ্গে জাপান বাংলাদেশ রোবোটিক্স অ্যান্ড রিসার্চ সেন্টারের অ্যাকাডেমিক এক্সচেঞ্জের মাধ্যমে শিক্ষার্থী এবং শিক্ষকরা বিভিন্ন ট্রেনিং এবং যৌথভাবে বিভিন্ন সেমিনার-ওয়ার্কশপের আয়োজন করতে পারবেন।

অনুষ্ঠানে বিজিসিটিইউবি উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী জানান, ‘বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের সঙ্গে চট্টগ্রামে প্রথম জাপান বাংলাদেশ রোবোটিক্স অ্যান্ড রিসার্চ সেন্টারের সমঝোতা স্বাক্ষর হওয়া বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশের শিক্ষার্থীরা ৪র্থ শিল্প বিপ্লবের উপযোগী করে নিজেকে গড়ে তোলার ক্ষেত্রে অনেক এগিয়ে থাকবেন।’

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড