• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

ছাত্রলীগের সংঘর্ষের জের ধরে পুলিশের গাড়ি ভাঙচুর

  ক্যাম্পাস ডেস্ক

০২ ডিসেম্বর ২০১৯, ০৯:১৭
চবি
পুুলিশের গাড়ি ভাঙচুর (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনার পর বিশ্ববিদ্যালয় এবং পুলিশের ছয়টি গাড়ি ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। রবিবার (১ ডিসেম্বর) সন্ধ্যার দিকে এ ঘটনা ঘটে। তবে গাড়ি ভাঙচুরের অভিযোগ অস্বীকার করেছে ছাত্রলীগের দুইপক্ষ।

এছাড়া, বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন ওয়াচ টাওয়ারেও ভাঙচুর চালানো হয় বলে অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে।

এর আগে চবি শাখা ছাত্রলীগের সিএফসি পক্ষের দুই নেতাকে কুপিয়ে আহত করেছে প্রতিপক্ষরা (ভিএক্স)। এ ঘটনার প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে শাখা ছাত্রলীগের সভাপতির নেতৃত্বাধীন সিএফসি।

রবিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৭টার দিকে শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি সুমন নাছির ও ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন হাটহাজারীর এগারো মাইল এলাকায় কুপিয়ে আহত করা হয়।

এ ঘটনার প্রেক্ষিতে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা তাপস হত্যার মদদদাতা সিরাজ উদ দৌলার প্রত্যক্ষ মদদে ও তাপস হত্যার আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে আমাদের দুই নেতার ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে। হামলাকারীদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করতে হবে। এছাড়াও আমরা অনির্দিষ্টকালের জন্য সর্বাত্মক ধর্মঘটের ডাক দিচ্ছি।’

প্রসঙ্গত, গেল ২৯ নভেম্বর থেকে শাখা ছাত্রলীগের দুইটি পক্ষ ভিএক্স ও সিএফসির মধ্যে উত্তেজনা বিরাজমান। থেমে থেমে সংঘর্ষও হয়েছে দুইবার। এতে উভয় পক্ষের অন্তত ১০ নেতাকর্মী আহতও হয়েছিলেন। পরবর্তী সময় সংঘর্ষ এড়াতে শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয়ের চারটি আবাসিক হলে তল্লাশি চালায় পুলিশ। এ সময় বেশ কিছু দেশীয় অস্ত্র ও পাথর উদ্ধার করলেও কাউকে আটক করা হয়নি।

এ দিকে ছাত্রলীগের একাংশের ডাকা ধর্মঘটের ফলে নিরাপত্তাজনিত কারণে রাতের ক্যাম্পাসগামী শাটল ক্যাম্পাসে আসেনি। বিষয়টি নিশ্চিত করেছেন ষোলো শহর স্টেশন মাস্টার তন্ময় চৌধুরী।

আজকের ট্রেন চলাচলের ব্যাপারে তিনি বলেন, ‘এটি এখনো বলা যাচ্ছে না। তবে পরিস্থিতি এ রকম থাকলে আগামীকালও ট্রেন চলাচল বন্ধ থাকবে।’

ওডি/এমএ/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড