• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবি স্পিকার্স ক্লাবের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

  শাবিপ্রবি প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ১৮:৪৩
শাবিপ্রবি
স্পিকার্স ক্লাবের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) একমাত্র ভাষা ও সাহিত্য বিষয়ক সংগঠন শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাবের ১৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। 

রবিবার (১ ডিসেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে কেক কাটার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা ও আধুনিক ভাষা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আলমগীর তৈমুর, গণিত বিভাগের প্রভাষক এস এম সাইদুর রহমান। 

সংগঠনটির সভাপতি সায়েল আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ফয়সাল আহম্মেদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সাবেক সভাপতি মহিউদ্দিন রুবেল, সৈয়দা মারজানা রাজ্জাক, তানভীর আহমেদ, সহসভাপতি ফারজানা ভূঁইয়া, নুরুন্নবী নুর, সাবেক সাধারণ সম্পাদক মাহির মাহমুদ খান, আসাদুজ্জামান নুর, সহসাধারণ সম্পাদক রুবেল মিয়াসহ সাবেক ও বর্তমান সদস্যরা।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি সায়েল আহমেদ বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষার্থীকে শিক্ষা কার্যক্রমের পাশাপাশি নিজেকে দক্ষ করে তুলতে প্রতিষ্ঠার পর থেকে স্পিকার্স ক্লাব কাজ করে আসছে। এছাড়া প্রতিষ্ঠার পর থেকে বিশ্ববিদ্যালয়ে ক্যারিয়ার বিষয়ক কর্মশালা, সেমিনার, স্পিকার্স হান্ট, ইন্টার-ডিপার্টমেন্ট প্রেজেন্টেশন কম্পিটিশন, নলেজ আড্ডাসহ প্রতি বৃহস্পতিবার বিকালে নিয়মিত স্পিকার্স আওয়ার পরিচালনা করে আসছে।’

এর আগে প্রতিষ্ঠাবার্ষিকীর অংশ হিসেবে গত ২৯ নভেম্বর সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বার-বি-কিউ ও সাবেক ও বর্তমানদের মিলন মেলার আয়োজন করে সংগঠনটি। এছাড়া আগামী ৪ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে জ্যাকেট উন্মোচন করা হবে। 

উল্লেখ্য, ‘কাম হিয়ার স্পিক বেটার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০০৫ সালের ১ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ে ‘শাহজালাল ইউনিভার্সিটি স্পিকার্স ক্লাব’ যাত্রা শুরু করে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড