• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নর্থ সাউথ ইউনিভার্সিটি

ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ারে সিভি রাইটিং ওয়ার্কশপ

  এনএসইউ প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ১৫:৩১
ক্যারিয়ার ফেয়ার ২০১৯
নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ক্যারিয়ার ফেয়ার ২০১৯ (ছবি : দৈনিক অধিকার)

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে চলছে ক্যারিয়ার ফেয়ার ২০১৯। নবমবারের মতো আয়োজিত এই ক্যারিয়ার ফেয়ারে ১২০টির বেশি বহুজাতিক এবং দেশীয় প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।

মেলায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়নের লক্ষ্যে সরাসরি ক্যাম্পাস রিক্রুটমেন্টের পাশাপাশি ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার ও সেশনের আয়োজন করা হয়।

মেলার দ্বিতীয় দিনে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট হলে সিভি রাইটিং এবং ইন্টারভিউয়ের ওপর একটি ওয়ার্কশপ পরিচালিত হয়। এই ওয়ার্কশপটি পরিচালনা করেন মানবসম্পদ পেশাজীবীদের সংগঠন বিএসএইচআরএমের সহসভাপতি কাজী রাকিবউদ্দিন আহমেদ। ওয়ার্কশপে তিনি শিক্ষার্থী এবং চাকরি প্রত্যাশীদের আকর্ষণীয়ভাবে সিভি তৈরির কলাকৌশল নিয়ে আলোচনা করেন।

সিভি রাইটিং সেশনের পর তিনি ইন্টারভিউ বোর্ডে সফলতার বিভিন্ন উপায় সম্পর্কে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের হাতে-কলমে ধারণা দেন। এছাড়াও তিনি বাংলাদেশ এবং দেশের বাহিরের প্রেক্ষাপটে মানবসম্পদ পেশার গুরুত্ব ও সম্ভাবনা সম্পর্কে আলোচনা করেন।

কাজী রাকিবউদ্দিন বলেন, ‘যে কোনো প্রতিষ্ঠানের উন্নতির জন্য মানবসম্পদ বিভাগের অবদান অত্যন্ত গুরুত্বপূর্ণ, প্রতিষ্ঠানের মালিকের পরই সবচেয়ে কার্যকরী ভূমিকা পালন করতে হয় মানবসম্পদ বিভাগকে।

সিভি রাইটিং প্রসঙ্গে তিনি বলেন, ‘একজন চাকরিপ্রার্থীর সর্বপ্রথম করণীয় হলো তার সিভিকে আকর্ষণীয়ভাবে সাজানো। সিভিতে এমন কিছু থাকতে হবে যাতে প্রথম দেখাতেই চাকরিদাতার নজর কাড়ে।’ জব ইন্টারভিউতে সবসময় আত্মবিশ্বাসী থাকার জন্য তিনি শিক্ষার্থীদের পরামর্শ দেন।

সিভি এবং ইন্টারভিউ বিষয়ে এই ওয়ার্কশপটি শিক্ষার্থীদের জন্য খুবই ফলপ্রসূ হবে বলে মন্তব্য করেন ওয়ার্কশপটিতে অংশগ্রহণকারী একজন শিক্ষার্থী শিহাব স্বাধীন। তিনি নর্থ সাউথ ইউনিভার্সিটিকে এ ধরনের ওয়ার্কশপ আয়োজন করার জন্য ধন্যবাদ জানান।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড