• মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯, ২৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

অনুপস্থিতির হার বেশি

কৃষি বিষয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন

  পবিপ্রবি প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ১৫:০০
পরীক্ষা
ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন (ছবি : দৈনিক অধিকার)

দেশে প্রথমবারের মতো সাতটি পাবলিক বিশ্ববিদ্যালয়ে কৃষি বিষয়ে সমন্বিত ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। দেশের মোট ছয়টি বিশ্ববিদ্যালয় পরীক্ষার কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয়। শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় পরীক্ষা শুরু হয়। শেষ হয় দুপুর ১২টায়। 

প্রতিটি সিটের বিপরীতে ১০ জন করে সর্বমোট ৩৫ হাজার ৯৮২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়। এর মধ্যে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মোট ৪০০০ শিক্ষার্থীর সিট পরে। কিন্তু দেখা যায় অধিকাংশ পরীক্ষার্থী কেন্দ্রে উপস্থিত হয়নি।

উপস্থিত শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়- তারা সমন্বিত এ পরীক্ষায় যাতায়াতের ভোগান্তি থেকে স্বস্তি পেয়েছে। আগে পরীক্ষার্থীদের সারা দেশ ঘুরে ঘুরে পরীক্ষা দিতে হতো। এতে বাড়তি টাকা ও সময় উভয়ই নষ্ট হতো।

পরীক্ষা চলাকালীন সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুনর রশিদ, উপ-উপাচার্য অধ্যাপক মোহাম্মাদ আলী, ইউজিসির সদস্য, ভর্তি কমিটির আহবায়ক সহ অনেকে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন।

ভর্তি পরীক্ষার সময় যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য সর্বদা তৎপর ছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন। অতিরিক্ত নিরাপত্তা হিসেবে বিশ্ববিদ্যালয় এলাকায় ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে নেটওয়ার্ক সিস্টেম বন্ধ রাখে। যার ফলে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সম্পন্ন হয় সমন্বিত এ ভর্তি পরীক্ষা। এছাড়াও সারা দেশের কোথাও কোনো প্রশ্নফাঁসের খবর এখন পর্যন্ত পাওয়া যায়নি।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড