• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরকৃবিতে সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  বশেমুরকৃবি প্রতিনিধি

০১ ডিসেম্বর ২০১৯, ১৩:০৮
বশেমুরকৃবি
ভর্তিচ্ছু পরীক্ষার্থী সাহায্য করছেন বশেমুরকৃবির এক শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরকৃবি) আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রাম-২০২০ এর ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৩০ নভেম্বর) সকাল ১১টায় সমন্বিত পদ্ধতিতে অনুষ্ঠিত এ ভর্তি পরীক্ষার কেন্দ্র এইচএসসি’র ফলাফলের মাধ্যমে নির্ধারিত হয়। এ পরীক্ষার মাধ্যমে দেশের প্রায় সকল কৃষি সম্পর্কিত বিশ্ববিদ্যালয় গুলোতে ভর্তির সুযোগ পাবে পরীক্ষার্থীরা। এতে করে পরীক্ষার্থীদের সময়, অর্থ এবং শ্রম সাশ্রয় হয়েছে।

এদিকে, বশেমুরকৃবিতে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সহায়তা কেন্দ্র খোলা হয় এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্নভাবে পরীক্ষার্থীদের সাহায্য করে। এছাড়াও বিভিন্ন সংগঠনের স্বেচ্ছাসেবীরাও পরীক্ষার্থীদের সাহায্য করে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির কৃষি অনুষদের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তানভীর আহম্মেদ শাহরিয়ার বলেন, ‘প্রতিবারের ন্যায় এবারও বশেমুরকৃবিতে ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সহায়তা দিয়েছে বশেমুরকৃবির বিভিন্ন সংগঠন। আগত পরীক্ষার্থীদের স্বেচ্ছাসেবকরা প্রয়োজনীয় তথ্য দেয় এবং মোবাইল ও ব্যাগ বিনামূল্যে সহায়তা কেন্দ্রে রাখা করা হয়। আগত অভিভাবকগণ বিশ্ববিদ্যালয়ের পরিবেশ এবং সহযোগিতার ভূয়সী প্রশংসা করেছেন।’

উল্লেখ্য,  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে ( বশেমুরকৃবি) কৃষি অনুষদে ১১০, ফিসারিজ অনুষদে ৬০, ভেটেরিনারি মেডিসিন অ্যান্ড অ্যানিমেল সায়েন্স অনুষদে ৬০ এবং কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন অনুষদে ১০০টি নিয়ে মোট ৩৩০ সিট বরাদ্দ রয়েছে।

ওডি/টিএএফ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড