• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন

৮ ডিসেম্বর থেকে যবিপ্রবিতে ক্রীড়া প্রতিযোগিতা

  যবিপ্রবি প্রতিনিধি

৩০ নভেম্বর ২০১৯, ২২:৩৫
যবিপ্রবি
বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজক কমিটির সভা (ছবি : দৈনিক অধিকার)

আগামী ৮ ডিসেম্বর থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর কাউন্টডাউন শুরু হতে যাচ্ছে। আর এই দিনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে যে কেউ এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন।

শনিবার (৩০ নভেম্বর) দুপুরে যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা আয়োজক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। 

তিনি বলেন, অত্যন্ত আড়ম্বরপূর্ণভাবে যথাযথ মর্যাদায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করার সিদ্ধান্ত নিয়েছে। এরই অংশ হিসেবে আগামী ৮ ডিসেম্বর বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কাউন্টডাউনের দিন বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। আশা করি, সকলের অংশগ্রহণে ক্রীড়া প্রতিযোগিতাটি অত্যন্ত সফলভাবে আমরা সমাপ্ত করতে পারব।’ 

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য এমপি।

যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হল এবং শেখ হাসিনা ছাত্রী হলের সহযোগিতায় বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছে বিশ্ববিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষা দপ্তর। শরীর চর্চা শিক্ষা দপ্তর জানিয়েছে, এন্ট্রি ফরম পূরণের মাধ্যমে ট্র্যাক ইভেন্টে ১০০ মিটার স্প্রিন্ট থেকে ৫ হাজার মিটার স্প্রিন্ট এবং ফিল্ড ইভেন্টে দীর্ঘ লাফ, উচ্চ লাফ, গোলক নিক্ষেপ, চাকতি নিক্ষেপ, বর্ষা নিক্ষেপ, পয়জন বল, মিউজিক্যাল চেয়ারসহ নানা ইভেন্ট অনুষ্ঠিত হবে। একজন শিক্ষার্থী সর্বোচ্চ দুটি (একটি ট্র্যাক ও একটি ফিল্ড) ইভেন্টে অংশগ্রহণ করতে পারবেন। তবে পিইএসএস বিভাগের একজন শিক্ষার্থী একটি ইভেন্টে অংশগ্রহণ করতে পারবেন।

বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা কমিটির সভায় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, ড. কিশোর মজুমদার, ড. আব্দুল্লাহ আল মামুন, ড. জাফিরুল ইসলাম, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব, শরীরচর্চা শিক্ষা দপ্তরের পরিচালক ড. মো. নাসিম রেজা, কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী মো. হেলাল উদ্দিন পাটোয়ারি ও সাধারণ সম্পাদক এ টি এম কামরুল হাসান, কর্মচারী সমিতির সভাপতি সাজেদুর রহমান জুয়েল ও সাধারণ সম্পাদক কে এম আরিফুজ্জামান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড