• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষ

চবির চার হলে তল্লাশি, দেশীয় অস্ত্র উদ্ধার

  চবি প্রতিনিধি

৩০ নভেম্বর ২০১৯, ২২:২২
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
উদ্ধারকৃত দেশীয় অস্ত্র (ছবি : দৈনিক অধিকার)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের বিবদমান দুটি পক্ষের সংঘর্ষের পর আবারও সম্ভাব্য সংঘাত এড়াতে পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরই অংশ হিসেবে চারটি হলে তল্লাশি চালিয়ে চার/পাঁচ বস্তা পাথরসহ বেশকিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। 

শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পর্যায়ক্রমে শহীদ সোহরাওয়ার্দী, শহীদ আব্দুর রব, শাহজালাল ও শাহ আমানত হলে তল্লাশি চালানো হয়। এদিকে দুপুর থেকে ক্যাম্পাসের অভ্যন্তরে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন থাকতে দেখা যায়।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (চট্টগ্রাম উত্তর) মশিউদ্দৌলা রেজা সাংবাদিকদের জানান, ‘গতকালের সংঘর্ষের প্রেক্ষিতে কয়েকটি আবাসিক হলে তল্লাশি চালানো হয়েছে। এ সময় হাতে তৈরি কিছু অস্ত্র, দা এবং তিন/চার বস্তা পাথর উদ্ধার করা হয়েছে। তবে কাউকে আটক করা হয়নি।’ 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মনিরুল হাসান বলেন, সন্দেহের ভিত্তিতে বিশ্ববিদ্যালয়ের ৪টি হলে অভিযান চালানো হয়েছে। এতে কিছু লাঠিসোঁটাসহ দেশীয় অস্ত্র পাওয়া গেছে। রুমে কেউ না থাকায় কাউকে আটক করা যায়নি।’

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের শহীদ আব্দুর রব হলে মিটিংয়ে বসাকে কেন্দ্র করে গেলো বৃহস্পতিবার উত্তেজনা ছড়ায় ছাত্রলীগের দুটি পক্ষের মধ্যে। পক্ষ দুটি হলো শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল নেতৃত্বাধীন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলের অনুসারী ‘সিএফফি’ ও চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের অনুসারী হিসেবে পরিচিত ‘ভিএক্স’। গত ২ দিন থেমে থেমে হওয়া সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ১০ জন কর্মী আহত হয়েছেন বলে জানা গেছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড