• রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯, ২৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ২০ °সে
  • বেটা ভার্সন
sonargao

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

  সিকৃবি প্রতিনিধি

৩০ নভেম্বর ২০১৯, ২১:৪৪
সিকৃবি
ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে।

শনিবার (৩০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভবনের ৬৮টি কক্ষে এ ভর্তি পরীক্ষা গ্রহণ করা হয়। ৬টি অনুষদের ৪৩১টি আসনের বিপরীতে প্রায় ৩ হাজার পরীক্ষার্থী পরীক্ষার অংশগ্রহণ করে।

সকাল ১০টা থেকেই পরীক্ষার্থীরা দলে দলে ক্যাম্পাসে আসতে শুরু করে। ১১টায় শুরু হয়ে ১২টায় পরীক্ষা শেষ হয়। ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। বাংলাদেশের বিভিন্ন প্রান্ত আস শিক্ষার্থী ও অভিভাবকদের পদচারণায় মুখরিত হয় সিকৃবি প্রাঙ্গণ। 

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার এ সময় বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন এবং পরীক্ষার্থীদের খোঁজ খবর নেন। এ সময় তার সঙ্গে আরও ছিলেন- সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের
রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ফিজিক্যাল ডাইরেক্টর ড. আবুল কালাম আজাদ, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সিনিয়র সহকারী পরিচালক মো. জামাল উদ্দিন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবু সাঈদ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. খান সাইফুল্লাহ, অধ্যাপক ড. আবদুল কাদির, অধ্যাপক ড. জিয়াউল হক মানিক, সিকৃবির পরিচালক (ছাত্র পরামর্শ ও নির্দেশনা) অধ্যাপক ড. মিটু চৌধুরী, প্রক্টর ড. সোহেল মিঞা, জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক মো. আনিসুর রহমান প্রমুখ।

রেজিস্ট্রার মো. বদরুল ইসলাম শোয়েব জানান, ভর্তি পরীক্ষা অত্যন্ত সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরীক্ষা শেষে উপাচার্য অধ্যাপক ড. মো. মতিয়ার রহমান হাওলাদার উপস্থিত অভিভাবকদের সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন। 

উল্লেখ্য, সিলেটসহ সারা বাংলাদেশে এই প্রথমবারের মতো কৃষি বিশ্ববিদ্যালয়গুলো গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষার আয়োজন করে। আগামী ৫ ডিসেম্বরের মধ্যে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো. আবু সাঈদ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড