• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাঙলা কলেজে বাঁধনের উদ্যোগে ব্লাড ক্যাম্পেইন

  জিবিসি প্রতিনিধি

২৫ নভেম্বর ২০১৯, ২২:৫৪
সরকারি বাঙলা কলেজ
বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি (ছবি : দৈনিক অধিকার)

রাজধানীর মিরপুরে অবস্থিত ঐতিহ্যবাহী সরকারি বাঙলা কলেজে দ্বিতীয়বারের মত বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি-২০১৯ এর আয়োজন করেছে বাঁধন, সরকারি বাঙলা কলেজ পরিবার।

সোমবার (২৫ নভেম্বর) সকাল ১০ টায় ঐতিহাসিক বটতলায় এই কর্মসূচির আয়োজন করা হয়। প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও সংগঠনটির প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ড. ফেরদৌসী খান এই কর্মসূচির উদ্বোধন করেন। এ সময় কলেজের উপাধ্যক্ষ মো. সহিদুল ইসলাম সহ সংগঠনটির অন্যান্য শিক্ষক উপদেষ্টামণ্ডলীও সেখানে উপস্থিত ছিলেন।

বাঁধনের সদস্যদের উপস্থিতিতে কর্মসূচির কার্যক্রম শুরু হয়। কর্মসূচিকে ঘিরে সকাল থেকেই রক্তের গ্রুপ নির্ণয়ের জন্য উচ্চমাধ্যমিক ও অনার্সের শিক্ষার্থীদের ভিড় লক্ষ করা যায়। সারাদিনের কর্মসূচি শেষে বাঁধন, সরকারি বাঙলা কলেজ পরিবার আনুমানিক প্রায় ৪শ শিক্ষার্থীকে বিনামূল্যে তাদের রক্তের গ্রুপ জানিয়ে দিতে সক্ষম হয়। শিক্ষার্থীরা তাদের এই কার্যক্রমের প্রশংসা করেন।

এছাড়াও বাঁধন, সরকারি বাঙলা কলেজ পরিবার মাসিক ও সাপ্তাহিকভাবে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে থাকে। এর মধ্যে রয়েছে- রক্তদাতা সংগ্রহ, কারও প্রয়োজনে রক্তের যোগান, রক্তদানের উপকার সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করা ইত্যাদি। বাঙলা কলেজে এই সংগঠনটির পথচলা অল্পদিনের হলেও তাদের কার্যক্রম চোখে পড়ার মত।

উল্লেখ্য যে, ১৯৯৭ সালে বাঁধন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে যাত্রা শুরু করলেও এখন দেশের প্রায় ৫৪টি জেলায় বিশ্ববিদ্যালয় পর্যায়ে তারা কার্যক্রম পরিচালনা করছে। শিক্ষার্থীদের গড়া রক্তদাতাদের সংগঠন ‘বাঁধন’। দেশের মানুষকে রক্তদানে উৎসাহিত করতে কাজ করছেন সারা দেশে ছড়িয়ে থাকা সংগঠনটির লক্ষাধিক কর্মী।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড