• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

দাবি আদায়ে জাককানইবি কর্মকর্তাদের কর্মবিরতির ঘোষণা!

  জাককানইবি প্রতিনিধি

২২ নভেম্বর ২০১৯, ১৯:৫৩
জাককানইবি
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

সুপারিশকৃত নীতিমালা পাশ না হলে আগামী সোমবার (২৫ নভেম্বর) থেকে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) কর্মকর্তারা সর্বাত্মক কর্মবিরতি এবং প্রশাসনিক ভবনের নিচে অবস্থান কর্মসূচি পালন করবে বলে সিদ্ধান্ত নিয়েছে কর্মকর্তা পরিষদ। দাবির প্রেক্ষিতে জরুরি সিন্ডিকেট সভা আহ্বান করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

জানা যায়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের ‘পর্যায়োন্নয়ন নীতিমালা সংশোধন’ কমিটির প্রস্তাবিত নীতিমালা পাশ করার দাবিতে পাঁচ কর্ম দিবসের মধ্যে সিন্ডিকেট সভা আহ্বান করে তা পাশ করানোর আল্টিমেটাম দিয়েছে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা পরিষদ। উপাচার্য আল্টিমেটামের ৩য় দিনে জরুরি সিন্ডিকেট সভা আহ্বান করেছেন। আগামী ২৩ নভেম্বর ৬৫তম জরুরি সিন্ডিকেট সভা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

জরুরী সিন্ডিকেট সভা প্রসঙ্গে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর বলেন, কর্মকর্তাদের ‘পর্যায়োন্নয়ন নীতিমালা সংশোধন’ কমিটির প্রস্তাবিত নীতিমালা সম্পর্কিত একটি মাত্র এজেন্ডা নিয়ে সিন্ডিকেটের সভাপতি উপাচার্য অধ্যাপক ড.এ এইচ এম মোস্তাফিজুর রহমান ৬৫তম জরুরি সিন্ডিকেট সভা আহ্বান করেছেন।’

কর্মকর্তাদের পর্যায়োন্নয়ন নীতিমালা সংশোধন কমিটিতে সাতজন সিন্ডিকেট সদস্য সহ মোট ১১ জনের এই কমিটির সুপারিশকৃত নীতিমালা মেনে নিয়েছিল কর্মকর্তা পরিষদ। শিক্ষক সমিতির আবেদনের প্রেক্ষিতে ৬৪তম সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত হিসেবে কর্মকর্তাদের পর্যায়োন্নয়ন নীতিমালা পাশ হয়নি। সোমবারের (২৫ নভেম্বর) মধ্যে সিদ্ধান্ত আকারে সুপারিশকৃত কর্মকর্তাদের নীতিমালা পাশ না হলে ওইদিন থেকে কর্মকর্তারা সর্বাত্মক কর্মবিরতিতে যাবে এবং প্রশাসনিক ভবনের নিচে অবস্থান কর্মসূচি পালন করবে বলে জানিয়েছে কর্মকর্তা পরিষদ।

অন্যদিকে ৬৪তম সিন্ডিকেটের পর কর্মকর্তারা সাধারণ সভা করে শিক্ষক সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে বিরত থাকবে এমন সিদ্ধান্ত নেয়। উপাচার্যের আশ্বাসের ২দিন পর এই সিদ্ধান্ত থেকে সরে আসেন কর্মকর্তারা।

এ বিষয়ে কর্মকর্তা পরিষদের সাধারণ সম্পাদক প্রকৌশলী আহসান উল্লাহ্ রাসেল বলেন, ‘কর্মকর্তারা যৌক্তিক দাবি করে এসেছে। আমরা পাঁচ কর্ম দিবস সময় বেঁধে দিলেও তাঁর আগেই সিন্ডিকেট সভা আহ্বান করেছেন উপাচার্য স্যার। তাই শনিবারের সিন্ডিকেট সভা পর্যন্ত আমরা অপেক্ষা করবো। পুরো দাবি বাস্তবায়িত না হলে পরদিন থেকে সর্বাত্মক ধর্মঘট ও প্রশাসনিক ভবনের নিচে অবস্থান কর্মসূচি পালন করবে কর্মকর্তা কর্মচারীরা।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড