• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

হল কমিটি নিয়ে মুখ খুললো ঢাবি ছাত্রলীগ

  ঢাবি প্রতিনিধি

২২ নভেম্বর ২০১৯, ১১:২৩
সভাপতি ও সম্পাদক
ঢাবি ছাত্রলীগ সভাপতি ও সম্পাদক (ছবি : সম্পাদিত)

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ ও ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগের কমিটি দেওয়া হয়েছিল ২০১৮ সালের ১ আগস্ট। কমিটি হওয়ার প্রায় ১৫ মাস পার হলেও গঠিত হয়নি ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখার কমিটিগুলো। তবে শিগগিরই তাদের প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে।

ঢাবি ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের কাছ থেকে জানা যায়, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক রাব্বানীকে অব্যাহতি, ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদকের অসুস্থতা এবং ক্যাম্পাস রাজনীতির নানান সমীকরণের কারণে দীর্ঘ সময় ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় হল শাখা ছাত্রলীগের কমিটিগুলো ঘোষণা করা হয়নি।

তবে শিগগিরই তাদের প্রতীক্ষার অবসান হতে যাচ্ছে উল্লেখ করে তারা বলেন, ‘আশা করি কোনো সমস্যা না হলে আগামী ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল শাখা ছাত্রলীগের কমিটি ঘোষণা করা হতে পারে।’

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটির মেয়াদ এক বছর পেরিয়ে গেলেও তাদের হাত ধরেই আসবে বিভিন্ন হল শাখা ছাত্রলীগের নতুন কমিটি। বিভিন্ন হলে তৈরি হয়েছে ঢাবি ছাত্রলীগের সভাপতি সঞ্জিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনের অনুসারী।

যদিও এই দুই নেতা বলছেন, হলে তাদের কোনো অনুসারী নেই। সবাই বঙ্গবন্ধুর আদর্শের অনুসারী।

জানা গেছে, বিভিন্ন হলে শোভন এবং রাব্বানীর যে অনুসারী পদপ্রার্থী ছিলেন, সেখানে আসতে শুরু করেছে পরিবর্তন। কেন্দ্রীয় ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে ভিত্তি করে সৃষ্টি হচ্ছে নানান গ্রুপ। যদিও এসব গ্রুপ ততটা শক্তিশালী হতে পারছে না হলগুলোতে। কারণ গ্রুপিংয়ে তেমন সায় দিচ্ছেন না লেখক ও জয়।

এদিকে পদ হারানোয় শোভন-রাব্বানীর অনুসারী হিসেবে যারা বিভিন্ন হলে পদপ্রার্থী ছিলেন তারা হতাশ হয়ে পড়েছেন। চেষ্টা করছেন নতুন সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে ভিড়তে।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড