• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিশির হত্যার বিচারের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

  হাবিপ্রবি প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ২১:২৮
মানববন্ধন
হাবিপ্রবি শিক্ষার্থী খন্দকার সিহাবুল শিশির হত্যার বিচারের দাবিতে মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শিক্ষার্থী খন্দকার সিহাবুল শিশির হত্যায় জড়িতদের গ্রেপ্তার এবং দ্রুত বিচারের দাবিতে মানববন্ধন ও মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুর সাড়ে ১২ টায় বিশ্ববিদ্যালয়ের সামনে দিনাজপুর-ঢাকা সড়কে মানববন্ধন করে ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট অ্যাসোসিয়েশন। সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেন সাধারণ শিক্ষার্থীরা।

মানববন্ধনে বক্তারা বলেন, খন্দকার সিহাবুল শিশিরের মৃত্যু স্বাভাবিক ছিল না। শিশির সাঁতার জানত আর তার লাশ হাঁটু পানিতে পাওয়া যায়। এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। সুষ্ঠু তদন্তের মাধ্যমে  শিশির হত্যার রহস্য উন্মোচন ও আসামিদেরকে ৭২ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারের আল্টিমেটাম দেন বক্তারা।

হাবিপ্রবি শিক্ষার্থী খন্দকার সিহাবুল শিশির হত্যার বিচারের দাবিতে মোমবাতি প্রজ্বলন (ছবি : দৈনিক অধিকার) 

মানববন্ধনে বক্তব্য রাখেন প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মারুফ আহমেদ, ইঞ্জিনিয়ারিং স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আতিক হাসান ও ফুড ইঞ্জিনিয়ারিং অ্যাসোসিয়েশনের সভাপতি ইমরুল ইসলাম, ইসতিহাক আহমেদ সাগর, শুভ্র, শাহ পরান, আপন, সাজ্জাদ প্রমুখ।

সন্ধ্যা ৬ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে একই দাবিতে মোমবাতি প্রজ্বলন কর্মসূচি পালন করেন সাধারণ শিক্ষার্থীরা। এই কর্মসূচিতে নেতৃত্ব দেন শহিদুল ইসলাম ফাহিম, হাসিবুল হাসান, সাগর হোসেন প্রমুখ।

উল্লেখ্য, ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার ঈশ্বরগ্রাম মাঝিপাড়া এলাকার একটি পুকুর থেকে গত রবিবার খন্দকার সিহাবুল শিশিরের লাশ উদ্ধার করে স্থানীয় পুলিশ। নিহত শিশিরের বাড়ি মুক্তাগাছা পৌর শহরের লক্ষ্মীখোলা এলাকায়। তিনি ফুড এন্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

ওডি/জেআই 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড