• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শনিবার থেকে আবারও মাঠে নামছেন জাবির আন্দোলনকারীরা

  জাবি প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ১৮:৩২
সংবাদ সম্মেলন
বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন (ছবি : দৈনিক অধিকার)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণের দাবিতে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলার বিচার ও হল খুলে দেওয়ার দাবিতে আল্টিমেটাম না মানায় আগামী শনিবার (২৩ নভেম্বর) থেকে আবারও মাঠে নামছেন জাবির আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা।

অনতিবিলম্বে হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত বাতিলসহ তিন দফা দাবিতে শনিবার বিকাল ৩টায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশের ডাক দিয়েছে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনকারীরা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনে এক সংবাদ সম্মেলনে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’—এর আহ্বায়ক অধ্যাপক রায়হান রাইন এই ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক শোভন রহমান বলেন, ‘নৈতিক স্খলন ও আর্থিক কেলেঙ্কারীর দায়ে অভিযুক্ত উপাচার্যকে অপসারণের দাবিতে গড়ে ওঠা নিয়মতান্ত্রিক আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর উপাচার্যের নির্দেশে গত ৫ নভেম্বর হামলা চালানো হয়েছে। উপাচার্যের অনুসারী কতিপয় ছাত্রলীগ কর্মী দ্বারা হামলার পরে শিক্ষার্থীদের কথা বিবেচনা না করে শিক্ষা কার্যক্রম বন্ধ করে হল ভ্যাকেন্টের মতো শিক্ষার্থী স্বার্থবিরোধী সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন। বল প্রয়োগ করে শিক্ষার্থীদের হল ছাড়তে বাধ্য করে ভোগান্তিতে ফেলা হয়েছে।’

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ফাঁকা ক্যাম্পাসের সুযোগকে কাজে লাগিয়ে মাস্টাররোল ও দৈনিক ভিত্তিতে একের পর এক কর্মচারী নিয়োগ দেওয়া হচ্ছে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে উপাচার্য তার অনুসারীদের আপগ্রেডেশন ও স্বজনদের নিয়োগের মহোৎসব চালিয়ে যাচ্ছেন।

সংবাদ সম্মেলনে অধ্যাপক খবির উদ্দিন, অধ্যাপক হাসান মাহমুদ, অধ্যাপক তারেক রেজা, জাবি শাখা ছাত্র ইউনিয়নের সভপাতি নজির আমিন চৌধুরী জয়, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিলউজ্জামান সহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড