• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

দিয়ার মৃত্যু, চিকিৎসকের শাস্তি চেয়ে ঢাবিতে মানববন্ধন

  ঢাবি প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ১৫:০৮
ঢাবি
মানববন্ধন কর্মসূচি (ছবি : সংগৃহীত)

ব্রাহ্মণবাড়িয়ার খ্রিস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে ভুল চিকিৎসায় স্কুল শিক্ষক নওশীন দিয়ার মৃত্যুতে চিকিৎসকের শাস্তি চেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) মানববন্ধন করা হয়েছে। বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে ঢাবির সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এ সময় উপস্থিত ছিলেন- শিক্ষিকা নওশীন দিয়ার ফুফা, তার ছোট বোন সমাজবিজ্ঞানের ছাত্রী ময়ুর তালুকদার এবং রোকেয়া হল ছাত্র সংসদের ভিপি ইসরাত জাহান তন্বী।

মানববন্ধনে রোকেয়া হল ছাত্র সংসদের ভিপি ইসরাত জাহান তন্বী শোক প্রকাশ করে বলেন, এ রকম চিকিৎসকদের বিচারের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি। যদি তাদের শাস্তি হয় তবেই ভুল চিকিৎসা কমবে। এই তিন জন চিকিৎসকের শাস্তির মাধ্যমে অন্য ডাক্তাররা সাবধান হবে।

সমাজবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র জসীমউদ্দিন বলেন, ডিউক, অবিনেশ্বর চৌধুরী, শাহাদাৎ হোসেন রাসেল এই তিন জনের ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে আমাদের বোনের। তাদের ফাঁসি চাই।

নওশীন দিয়ার ফুফা কান্নাজড়িত কণ্ঠে বলেন, আর কোনো মায়েদের যেন মৃত্যু না হয়। বাচ্চার বয়স ১ মাসও হয়নি এখন। এই বাচ্চার কষ্টের ভাগ কে নেবে? খুনিদের অতি দ্রুত বিচার চাই।

নওশীন দিয়ার ছোটবোন ময়ুর তালুকদার বলেন, আমার বোনের মেয়েটা জন্মের পর থেকেই মায়ের কোল হারিয়েছে। এমন পরিকল্পিত হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার চাই।

এ সময় চিকিৎসা ব্যবস্থাপনাকে ব্যবসায় পরিণত করা হয়েছে উল্লেখ করে সমাজবিজ্ঞানের দ্বিতীয় বর্ষের ছাত্র সুপ্তীয় সাহা বলেন, সবকিছুর দাম বাড়ছে, কিন্তু জীবনের দাম বাড়ছে না। আর কয়টা লাশ পড়লে ঘুম ভাঙবে? এ রকম আর কোনো ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে, সে জন্য সবার শাস্তির দাবি করছি।

মানববন্ধনে তারা কয়েকটি দাবি তুলে ধরেন। সেগুলো হলো- এরকম ভুল চিকিৎসার মাধ্যমে হত্যাকাণ্ডের জন্য তিন ডাক্তারের ফাঁসি চাই, হাসপাতালটিতে অনেকের মৃত্যু হয়েছে ভুল চিকিৎসায়। সে জন্য দ্রুত বন্ধ করতে হবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড