• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

আগুন নিয়ন্ত্রণে কবি নজরুল কলেজ বিএনসিসি প্লাটুন

  শাহিন আহম্মদ, কেএনজিসি প্রতিনিধি

২১ নভেম্বর ২০১৯, ১১:০৩
কবি নজরুল কলেজ
কবি নজরুল কলেজ বিএনসিসি প্লাটুন (ছবি : সংগৃহীত)

রাজধানীর টিকাটুলী সুপার মার্কেটে বুধবার (২০ নভেম্বর) বিকাল থেকে শুরু হয় ভয়াবহ অগ্নিকাণ্ড। এতে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। পরে আগুনের তীব্রতা বাড়লে ইউনিটের সংখ্যা বাড়ানো হয়।

সর্বশেষ ২৫টি ইউনিট কাজ করে। এর সঙ্গে যোগ হয় কবি নজরুল সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন। এছাড়া বদরুন্নেসা সরকারি কলেজ বিএনসিসি প্লাটুন, তেজগাঁও কলেজ বিএনসিসি প্লাটুনসহ আরও প্রায় তিনটি প্লাটুনের প্রায় ৩২ জন ক্যাডেট উপস্থিত ছিলেন।

ক্যাডেট সার্জেন্ট এইচ.এম. বাকী বিল্লাহ বলেন, সন্ধ্যা ৬টা ০৪ মিনিটে ক্যাডেট অঙ্কুর দত্তের মাধ্যমে অগ্নিকাণ্ডের সংবাদ পায়। অতঃপর পিইউও তাইমুর হোসেন এবং পিইউও বদরুন্নাহারের নির্দেশে সঙ্গে সঙ্গেই সাত জন ক্যাডেটদের ইউনিট ঘটনাস্থলে উপস্থিত হন এবং পরবর্তীকালে আরও তিন জন যুক্ত হন। সেই সঙ্গে কবি নজরুল সরকারি কলেজ এক্স-ক্যাডেট অ্যাসোসিয়েশনের আরও ৭-৮ জন সাবেক ক্যাডেট অগ্নি নির্বাপণ এবং শৃঙ্খলা রক্ষায় কাজ করেন।

অগ্নি নির্বাপণ এবং শৃঙ্খলা রক্ষায় কবি নজরুল সরকারি কলেজ বিএনসিসি কন্টিনজেন্টের ক্যাডেটরা স্বেচ্ছাসেবক হিসেবে অক্লান্ত পরিশ্রম করেন এবং বাংলাদেশ ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সহায়ক হিসেবে সর্বশেষ পর্যন্ত কাজ করেন।

উল্লেখ্য যে, বাংলাদেশ মুক্তিযোদ্ধা কল্যাণ ট্রাস্টের তত্ত্বাবধানে পরিচালিত রাজধানী সুপার মার্কেট ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। মার্কেটটি মূলত টিনশেডের। এখানে পোশাক, প্রসাধনী সামগ্রী, নিত্যপণ্য, জুয়েলারিসহ বিভিন্ন রকম সামগ্রীর দোকান রয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড