• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুবিতে গবেষণা প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

  কুবি প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ২১:২৫
কুবি
গবেষণা প্রশিক্ষণ শীর্ষক কর্মশালা (ছবি : সংগৃহীত)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স (আইকিউএসি) সেলের উদ্যোগে ‘গবেষণা পদ্ধতি : সরঞ্জাম এবং কৌশল’ শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২০ নভেম্বর) বিজ্ঞান অনুষদের ৫টি বিভাগের শিক্ষকদের নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাস রুমে সকাল ৯টায় প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়ে দিনব্যাপী চলে।

প্রশিক্ষণ কর্মশালায় আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন ড. এ. কে. এম. রায়হান উদ্দিন।

রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. নূরুল আবছার ও একই বিভাগের অধ্যাপক ড. মো. এনামুল হক।

ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামুল হকের সঞ্চালনায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ‘প্রশিক্ষণের কোনো বিকল্প নেই আর গবেষণা হচ্ছে শিক্ষকের প্রাণ। বিশ্ববিদ্যালয়ে শুধু জ্ঞান বিতরণ হয় না, জ্ঞান সৃষ্টি হয়। সেই পরিবেশ শিক্ষকদেরই করতে হয়।’

তিনি আরও বলেন, ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় ধীরে ধীরে অগ্রগতির দিকে এগিয়ে যাচ্ছে। আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যাব।’

আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব এবং অতিরিক্ত পরিচালক ড. বনানী বিশ্বাসের সার্বিক তত্ত্বাবধানে কর্মশালায় গণিত, পদার্থর্বিজ্ঞান, পরিসংখ্যান, রসায়ন ও ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক ও প্রভাষকগণ অংশগ্রহণ করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড