• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

এবার যুবলীগের নেতা হতে চান ঢাবি শিক্ষক

  ঢাবি প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ১৫:৫৬
ঢাবি
ঢাবি দর্শন বিভাগের প্রভাষক বেলাল আহমেদ (ছবি : সংগৃহীত)

এবার বাংলাদেশ আওয়ামী যুবলীগের নেতা হতে চাইলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) দর্শন বিভাগের প্রভাষক বেলাল আহমেদ। তিনি বর্তমানে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস সম্মেলন প্রস্তুতি খাদ্য উপমিটিতে ২৬৭ নম্বর সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন।

যুবলীগের নেতা হতে চাওয়ার বিষয়টি স্বীকার করে তিনি বলেন, যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস সম্মেলন প্রস্তুতি উপকমিটিতে খাদ্য বিভাগে আমার নাম রয়েছে। নেত্রী (শেখ হাসিনা) চাইলে যুবলীগের অন্য পদে আসব। যুবলীগের কমিটিতে আসার ইচ্ছে আমারও আছে।

তিনি কেন যুবলীগে আসতে চান জানতে চাইলে বলেন, আমি মূলত যুবলীগের সুনাম ফিরিয়ে আনতে কাজ করব বলে যুবলীগে যেতে চাচ্ছি। যুবলীগকে সন্ত্রাস-চাঁদাবাজ মুক্ত করব। যুবলীগকে শুধু যুবদের উন্নয়নে কাজে লাগাব।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক হিসেবে অন্য কোনো সংগঠনের পদ নিতে বাধা আছে কি না জানতে চাইলে ঢাবির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. নাসরীন আহমেদ বলেন, কোনো দলের পদ গ্রহণের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের কোনো বাধা নিষেধ নেই। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক হিসেবে তার যুবলীগের যে কোনো পদের চেয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকতার মর্যাদাই অনেক বেশি। আমি চাই তিনি এ সিদ্ধান্ত থেকে ফিরে আসবেন।

কিছুক্ষণ পর উপ-উপাচার্যের সঙ্গে কথা বলে মোবাইল ফোনে বেলাল আহমেদ বলেন, উপকমিটিতে আসা তেমন কোনো দোষের নয়। যদি এতে বিশ্ববিদ্যালয়ের কোনো মান ক্ষুণ্ন হয় তাহলে আমি শিক্ষকতায় ফিরে আসব।

প্রসঙ্গত, বেলাল আহমেদ ভূঞা অনিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগ থেকে পড়াশোনা করেছেন। মেধাক্রম পেছনে থাকায় প্রথমে ঢাকা বিশ্ববিদ্যালয়ে নিয়োগ পাননি। পরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে দর্শন বিভাগে প্রভাষক হিসেবে নিয়োগ পান। ২০১৭ সালে তৎকালীন উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক তাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগে প্রভাষক হিসেবে নিয়োগ দেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড