• বুধবার, ০৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুদক কার্যালয়ে সাবেক উপাচার্য, বশেমুরবিপ্রবিতে চুলচেরা অনুসন্ধান

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ১৫:২৭
বশেমুরবিপ্রবি
সাবেক উপাচার্য ড. খোন্দকার নাসিরুদ্দিনের দুর্নীতির অনুসন্ধান চলছে (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সাবেক উপাচার্য ড. খোন্দকার নাসিরউদ্দিনের দুর্নীতির অনুসন্ধান শেষে ক্যাম্পাস ত্যাগ করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধান কর্মকর্তা শেখ ফানাফিল্ল্যাহ।

মঙ্গলবার (১৯ নভেম্বর) ও আজ বুধবার (২০ নভেম্বর) ক্যাম্পাসে অবস্থান করেন দুদকের এই কর্মকর্তা। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীদের সঙ্গে আলাদা বৈঠক করেন এবং ক্যাম্পাসের সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেন।

একই সঙ্গে তিনি যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত সিএসই বিভাগের সাবেক চেয়ারম্যান আক্কাস আলীর নিয়োগ নিয়ে ওঠা দুর্নীতির অভিযোগের সত্যতা যাচাই করেন। এছাড়া সাবেক উপাচার্যের ভাতিজা ও রাতারাতি সেকশন অফিসার থেকে সহকারী অধ্যাপক বনে যাওয়া আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক চেয়ারম্যান খোন্দকার মাহমুদ পারভেজের সঙ্গেও বৈঠক করেন। এ সময় তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন নথিপত্র পর্যবেক্ষণ করেন। পরবর্তী সময়ে শিক্ষার্থীদের বিভিন্ন অভিযোগ শোনেন।

বৈঠক শেষে তিনি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ক্লাসরুম, ল্যাবরুম পরিদর্শন করেন এবং বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো ঘুরে দেখেন। এ সময় গণমাধ্যমকর্মীরা তার সঙ্গে কথা বলতে চাইলে তিনি অপারগতা প্রকাশ করেন।

এ দিকে বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিনকে দুদক কার্যালয়ে নিয়মিত আসা যাওয়া করতে দেখা যাচ্ছে বলে খবর পাওয়া গেছে।

প্রসঙ্গত, গেল ৩০ সেপ্টেম্বর শিক্ষার্থীদের তুমুল আন্দোলনের মুখে পদত্যাগ করেন বশেমুরবিপ্রবির সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন। এর আগে তার বিরুদ্ধে ওঠা অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার বিষয়ে অধিকাংশ অভিযোগের সত্যতা পায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি এবং তাকে উপাচার্যের পদ থেকে প্রত্যাহারের সুপারিশ করেন।

ওডি/আরএআর

jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড