• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

পরিবহন ধর্মঘটের কারণে বিড়ম্বনায় ভর্তিচ্ছুরা, ১ ঘণ্টা পেছাল পরীক্ষা

  জাককানইবি প্রতিনিধি

২০ নভেম্বর ২০১৯, ১১:২১
জাককানইবি
ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য জাককানইবির বাস (ছবি : দৈনিক অধিকার)

পরিবহন ধর্মঘটের কারণে ১ ঘণ্টা পিছিয়ে দেওয়া হয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা। সকাল শিফটের পরীক্ষা ১২টা ও বিকাল শিফটে ৩টা থেকে পরীক্ষা শুরু হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর।

বুধবার (২০ নভেম্বর) দুই শিফটে ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। কিন্তু পরিবহন শ্রমিক ও চালকদের ধর্মঘটের কারণে বিড়ম্বনার শিকার হতে হচ্ছে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের। ময়মনসিংহসহ আশেপাশের জেলা থেকে আসা কয়েক শতাধিক শিক্ষার্থী আটকা পড়ে আছেন। অন্য দিকে মাওনা, গাজীপুর, টাঙ্গাইলসহ পার্শ্ববর্তী জেলাগুলো থেকেও আসতে পারছেন না ভর্তি পরীক্ষার্থীরা।

জানা যায়, মঙ্গলবার ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলাকালীন সময়েও একই ধরনের সমস্যার সম্মুখীন হন শতাধিক শিক্ষার্থী। বিলম্বিত হওয়ায় পরীক্ষা কেন্দ্রের পাশে কান্না করতে দেখা যায় তাদের। পরিবহন ধর্মঘটের কারণে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও ভর্তি পরীক্ষায় অংশ নেওয়া অনেক স্বেচ্ছাসেবীও সময়মতো উপস্থিত হতে পারেননি বিশ্ববিদ্যালয়ে।

তবে অনেক শিক্ষার্থী আগের রাতেই বিশ্ববিদ্যালয় ও আশেপাশের অঞ্চলে এসে পড়েছেন। তাই বিশ্ববিদ্যালয়ে পৌঁছানোর জন্যে বিশ্ববিদ্যালয়ের বাসগুলো ব্যবহার করা হচ্ছে। এছাড়াও ময়মনসিংহ শহর থেকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভ্যান, ইজিবাইক ও রিকশায় করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের উদ্দেশে রওনা হতে দেখা গেছে।

পরিবহন ধর্মঘটে আটকে পড়া শিক্ষার্থীদের বিষয়ে প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান বলেন, ময়মনসিংহসহ আশেপাশের বিভিন্ন জায়গা থেকে যেখানে বাস আটকানোর কথা শোনা যাচ্ছে, সংশ্লিষ্ট থানার সহযোগিতায় সেখান থেকে বাস ছাড়ার ব্যবস্থা করা হচ্ছে।

অন্য দিকে ১৯ নভেম্বর ‘সি’ ইউনিটের পরীক্ষায় পরিবহন ধর্মঘটের কারণে শতাধিক শিক্ষার্থী পরীক্ষায় বসতে না পেরে ফিরে গেছেন।

প্রসঙ্গত, আগামীকাল ২১ নভেম্বর ‘ই’ ইউনিটের পরীক্ষার মধ্য দিয়ে শেষ হবে এবারের ৫ দিনব্যাপী ভর্তিযুদ্ধ। ভর্তি পরীক্ষা সংক্রান্ত যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড