• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় দিবসে বিভিন্ন কর্মসূচি

  ইবি প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ২১:৫৫
ইবি
ইসলামী বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

জাঁকজমক ও নানা আয়োজনের মধ্য দিয়ে ৪১তম ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) দিবস উদযাপনে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্মসূচির মধ্যে রয়েছে- জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। 

দিবসটি উপলক্ষে আগামী ২২ নভেম্বর (শুক্রবার) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী। এছাড়াও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করবেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান। এ সময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ তাদের সঙ্গে থাকবেন। সকাল ৯টা ১৫ মিনিটে হল প্রাধ্যক্ষগণ স্ব-স্ব হলে জাতীয় পতাকা ও হল পতাকা উত্তোলন করবেন। 

সকাল ৯টা ২০ মিনিটে শান্তি ও আনন্দের প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে প্রশাসন ভবন চত্বর হতে আনন্দ শোভাযাত্রা শুরু হবে। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে অনুষদ ভবনের পূর্ব পাশে বাংলা মঞ্চ চত্বরে গিয়ে শেষ হবে। আনন্দ শোভাযাত্রায় নিজ-নিজ ব্যানার, ক্যাপ, প্ল্যাকার্ড ও ফেস্টুনসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করবেন। 

সকাল ৯টা ৩০ মিনিটে বাংলা মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. হারুন-উর-রশিদ আসকারী প্রধান অতিথি এবং উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. সেলিম তোহা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ। সভার সভাপতিত্ব করবেন ৪১তম বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটির আহ্বায়ক, ছাত্র-উপদেষ্টা ও প্রক্টর (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন।  

বাদ জুম্মা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উন্নতি, শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। বিকাল ৩ টায় বাংলা মঞ্চে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ও স্থানীয় শিল্পীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করবেন।
 
ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী এবং ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের বিশ্ববিদ্যালয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবসসমূহ উদযাপন সংক্রান্ত স্ট্যান্ডিং কমিটি এবং বিশ্ববিদ্যালয় দিবস-২০১৯ উদযাপন কমিটির পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

২২ নভেম্বর গাড়ির সময়সূচি : আগামী ২২ নভেম্বর শুক্রবার সকাল ৭টা ৪৫ মিনিটে কুষ্টিয়া হতে ৬টি বড় বাস, ঝিনাইদহ হতে ৩টি বড় বাস এবং শৈলকূপা হতে ২টি মিনিবাস নির্ধারিত রুটে ক্যাম্পাসে আসবে এবং অনুষ্ঠান শেষে ক্যাম্পাস ছেড়ে যাবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড