• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবি শিক্ষার্থীদের পেঁয়াজ বর্জনের শপথ

  নোবিপ্রবি প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৯:৫৭
নোবিপ্রবি
শহীদ মিনারের সামনে শিক্ষার্থীদের মানববন্ধন (ছবি : সংগৃহীত)

পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভোক্তা অধিকার সংগঠন কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ (সিওয়াইবি) শাখার উদ্যোগে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও মানববন্ধনে শপথ বাক্যও পাঠ করা হয়।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সিওয়াইবি নোবিপ্রবি শাখার সভাপতি মাইনুদ্দিন পাঠানের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় সিওয়াইবি নোবিপ্রবি শাখার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন এবং আগামী এক সপ্তাহ (১৯-২৬ নভেম্বর) পেঁয়াজ বর্জনের শপথ পাঠ করেন।

শপথ বাক্যটি হলো- ‘আমি শপথ করিতেছি যে, সিন্ডিকেট করে মূল্য বৃদ্ধি অপরাধ। এর মাধ্যমে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত হয়। সিন্ডিকেটের নির্ধারিত মূল্যে পণ্য কেনা মানে এই অপরাধীদের প্রশ্রয় দেওয়া। তাই সিন্ডিকেট করে পেঁয়াজের মূল্য বৃদ্ধির প্রতিবাদ করছি এবং ঘৃণা প্রকাশ করছি। একই সঙ্গে আমি শপথ করছি যে, বাজার নিয়ন্ত্রণে আনতে আগামী ৭ দিন (১৯-২৬ নভেম্বর) নিজে পেঁয়াজ খাবো না, বাসায়ও পেঁয়াজ ঢুকতে দেব না। এছাড়া স্বজন, প্রতিবেশীদেরও পেঁয়াজ খাওয়া বন্ধ করার অনুরোধ করছি।’

উল্লেখ্য, ভোক্তা অধিকার সংগঠন সিওয়াইবির কেন্দ্রীয় ঘোষণা অনুযায়ী বাংলাদেশের সকল বিশ্ববিদ্যালয়ে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড