• সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

সাফল্যের গল্প শোনালেন হেলাল শাহ্

  মো. শাহ্ নেওয়াজ, ঢাবি প্রতিনিধি

১৯ নভেম্বর ২০১৯, ১৪:১০
ঢাবি
শাখারি বাজারের জীবন্ত চিত্র (ইনসেটে চিত্রশিল্পী হেলাল শাহ্), ছবি : সম্পাদিত

ছোটবেলা থেকে শিল্পচর্চার প্রতি ঝোঁক ছিল তার। আর তাই স্নাতকে বেছে নিয়েছে নিজের পছন্দের বিষয়টি। পড়ছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড্রয়িং অ্যান্ড প্রিন্টিং বিভাগে। বলছিলাম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পরিচিত মুখ হেলাল শাহ্র কথা। যিনি সম্প্রতি তৈলচিত্রে পুরান ঢাকার শাখারি বাজারের জীবন্ত ছবি এঁকে জিতেছেন ‘বেস্ট মিডিয়া অ্যাওয়ার্ড’।

চিত্রশিল্পী হেলাল শাহ্ তার সফলতার পেছনের গল্প, তার অনুভূতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে কথা বলেছেন দৈনিক অধিকারের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মো. শাহ্ নেওয়াজের সঙ্গে। আলাপে আলাপে ওঠে এসেছে তার সাফল্যের গল্পগাথাঁ।

‘আসলে আমি প্রথম অনুপ্রেরণা পাই আমার ভাইয়ের কাছ থেকে। তিনিই সবসময় আমাকে সফলতার গল্প শোনাতেন আর সবসময় আমাকে ভরসা দিতেন এই বলে যে, একদিন আমি চিত্রশিল্পে অনেক বড় কিছু একটা করতে পারব। আর আজ আমি তা পেরেছি। সঙ্গে আমার বন্ধু ও শিক্ষকদেরও অনেক অনুপ্রেরণা রয়েছে যারা আমাকে সবসময় সাপোর্ট করত। এভাবে ‘বেস্ট মিডিয়া অ্যাওয়ার্ড’ জয়ের সফলতার পেছনে অনুপ্রেরণার উৎসের কথা জানাতে গিয়ে অনেকটা আবেগাপ্লুত হয়ে পড়েছিলেন হেলাল শাহ্।

তৈলচিত্রে শাখারি বাজারের ছবিটি আঁকতে ২০ দিন সময় লেগেছে তার। তিনি বলেন, আসলে কোনো একটি কাজে সফল হতে চাইলে ধীরে ধীরে ভালোভাবে করতে হয়, এভাবে মন দিয়ে কাজ করলে তখনই সফলতা পাওয়া যায়। আমারও এই তৈলচিত্রটি আঁকতে প্রায় ২০ দিন সময় লেগেছিল। এ সময় আমার বন্ধু ও শিক্ষকরা সবাই আমার পাশে ছিল এবং তারা সবসময় উৎসাহিত করেছিল আমাকে।

কথায় কথায় এ চিত্রশিল্পী জানালেন নিজের ভবিষ্যৎ পরিকল্পনার কথা। হেলাল শাহ্ বলেন, শিল্পচর্চা আমার নেশা হয়ে গেছে। এই কাজটা আমার খুব বেশি ভালো লাগে। আর এই জন্যই আমি ভবিষ্যতে শিল্পচর্চা নিয়ে থাকতে চাই।

যারা শিল্পচর্চা করেন তাদের পরামর্শও দিয়েছেন এ চিত্রশিল্পী। বলেছেন, কাজকে ভালোবাসুন, মন থেকে কাজ করুন, দেখবেন সফলতা আসবেই। যেহেতু একা একা কিছু করা সম্ভব না, সেজন্য আপনার যারা শুভাকাঙ্ক্ষী আছেন, তাদের সাপোর্টও আপনার প্রয়োজন। তাই এগিয়ে যান, একদিন সফল হবেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড